মৌলভীবাজারে হামলার প্রতিবাদে সিলেট ছাত্রজোটের বিক্ষোভ

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ৯ অক্টোবর ২০২০, ১০:০৭ অপরাহ্ণ | আপডেট: ৬ মাস আগে

দেশব্যাপী নারী ও শিশু ধর্ষণের প্রতিবাদে ও ধর্ষকদের বিচারের দাবিতে মৌলভীবাজারে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে সিলেটে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে প্রগতিশীল ছাত্রজোট সিলেট জেলা।

আজ শুক্রবার (৯ আগস্ট) নগরের সিটি পয়েন্টে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখার সভাপতি সঞ্জয় কান্ত দাসের সভাপতিত্বে ও ছাত্র ইউনিয়ন সিলেট জেলার সাধারণ সম্পাদক নাবিল এইচের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন, ছাত্র ইউনিয়ন সিলেট জেলার সভাপতি সরোজ কান্তি, ছাত্রফ্রন্ট সিলেট মহানগরের আহ্বায়ক সঞ্জয় শর্মা, ছাত্র ফ্রন্ট নগর শাখার সাধারণ সম্পাদক সাদিয়া নওশীন তাসনিম। সমাবেশ শেষে এক বিক্ষোভ মিছিল নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

এসময় বক্তারা বলেন, ‘মৌলভীবাজারে ধর্ষণ বিরোধী আন্দোলনে শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের ন্যাক্কারজনক হামলার তীব্র নিন্দা জানাই। সারাদেশে যখন মানুষ ধর্ষকদের বিচারের জন্য আন্দোলনে নামছে তখন ছাত্রলীগ আন্দোলনকারীদের উপর হামলা করছে। দেশের মানুষকে সাথে নিয়ে এসব হামলাকারী সন্ত্রাসীদের রুখে দিতে হবে। হামলাকারী সন্ত্রাসীদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানাই আমরা।’

বক্তারা আরও বলেন, ‘দেশব্যাপী ধর্ষণের বিরুদ্ধে প্রগতিশীল ছাত্রজোট সিলেট জেলা লাগাতার আন্দোলন পরিচালনা করছে৷ তার ধারাবাহিকতায় দ্রুত বিচার ট্রাইব্যুনালে ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি, ধর্ষকদের আশ্রয়দাতাদের গ্রেপ্তার ও ক্যাম্পাসে গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিতের দাবিতে আগামী সোমবার (১২ অক্টোবর) সিলেটে অবস্থান কর্মসূচি অনুষ্ঠিত হবে।’ এতে সিলেটে সকল শ্রেণি-পেশার মানুষকে উপস্থিত হওয়ার আহ্বান জানান নেতৃবৃন্দ।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ