সিলেটে টিকেট না পেয়ে প্রবাসীদের বিক্ষোভ, ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক;
  • প্রকাশিত: ৭ অক্টোবর ২০২০, ১০:২৪ অপরাহ্ণ | আপডেট: ৬ মাস আগে

সিলেটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অফিসে টিকেট পেতে বিক্ষোভ করেছে প্রবাসীরা। এসময় উত্তেজিত প্রবাসীরা বিমান অফিসের গ্লাস ভাঙচুর করেছে। তাদের দাবি, প্রবাসে ফেরত যাওয়ার ফিরতি টিকেট কনফার্ম করতে নানা ধরণের টালবাহানা করা হচ্ছে। আর বিমান সংশ্লিষ্ট কর্মকর্তারা বলেছেন, বর্তমানে টিকেটের কোন সঙ্কট নেই। প্রয়োজনীয় সকল কাগজপত্র দাখিলের পর টিকেট দেয়া হচ্ছে যাত্রীদের। বুধবার বিকেল ৩টার দিকে নগরীর মজুমদারিস্থ বিমান অফিসে এ ঘটনা ঘটে।

জানা গেছে, করোনাভাইরাসের পূর্ব মুহূর্তে দেশে আসা মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশের প্রবাসীদের অনেকেই সংশ্লিষ্ট দেশে ফেরত যেতে পারেননি। বর্তমানে সংশ্লিষ্ট দেশ এসব প্রবাসীদের ফেরত যাওয়ার সুযোগ দিলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টিকেট করে আসা যাত্রীরা ভিড় করেছেন বিমান অফিসে। বুধবার সকাল থেকেই শত শত যাত্রীরা তাদের টিকেট কনফার্ম করতে ভিড় করেন। সকাল থেকে সিরিয়াল পেতে অপেক্ষমানরা এক সময় উত্তেজিত হয়ে ওঠেন। তাদের হামলায় বিমান অফিসের গ্লাস ভাঙচুর করা হয়।

দুবাই ফেরত জকিগঞ্জের প্রবাসী আব্দুস সালাম জানান, সকাল ৯টা থেকে বাহিরে অপেক্ষা করছি টিকেট পেতে। তিনি অভিযোগ করে বলেন, ২০ বারের বেশি সময় এসেছি টিকেটের জন্য। কিন্তু সংশ্লিষ্টরা একেক সময় একেক রকমের কাগজ আনতে বলেন। তারা এক সাথে সকল কাগজপত্র নিয়ে আসতে বলেন না। এতে আমাদের ভোগান্তির কোন শেষ নেই। এছাড়া অফিসে ঢুকতে দালালদের ৫শ টাকা দিয়ে ঢুকতে হয় বলে জানান তিনি।

বিশ্বনাথের প্রবাসী শামসুজ্জামান মনির বলেন, গতকাল মঙ্গলবার এসেছি যাবতীয় কাগজপত্র নিয়ে। আমাকে বলা হলো আজ বুধবার আসতে। কিন্তু এখনো টিকেট হাতে পাইনি।

এ বিষয়ে সিলেট বিমান অফিসের জেলা ব্যবস্থাপক মো. শাহনেওয়াজ মজুমদার বলেন, বর্তমানে টিকেটের কোন সঙ্কট নেই। দুবাই, আবুদাবি, সৌদিসহ কয়েকটি দেশে সপ্তাহে ৯টি ফ্লাইট যাচ্ছে। একসাথে সকল যাত্রী অফিসে আসায় কিছুটা ভোগান্তি হচ্ছে বলে জানান তিনি। এছাড়া তিনি বলেন, ফিরতি টিকেট পেতে যেসকল কাগজ দরকার এ সঙ্ক্রান্ত সকল তথ্য আমাদের অফিসের সামনে ঝুলিয়ে রাখা আছে কিংবা ওয়েবাইটেও আছে।

যাত্রীদের সকল কাগজ এক সাথে ও ট্যাক্সের ২ হাজার টাকা নিয়ে আসতে বিমানের যাত্রীদের প্রতি তিনি অনুরোধ করেন। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বর্তমানে প্রতিদিন ২শ জনের টিকেট কনফার্ম করা হচ্ছে। আগন্তুক যাত্রীদের প্রথম দিনে সিরিয়াল নাম্বার দেয়া হয় পরদিন সকল কাগজপত্র ঠিক থাকলে টিকেট দেয়া হচ্ছে।

ব্যবস্থাপক শাহনেওয়াজ আরো বলেন, অন্য এয়ারলাইন্সে আসা অনেক যাত্রীরা টিকেট না পেয়ে বিমান বাংলাদেশের অফিসে এসে ভিড় করেন। কিন্তু তাদেরকে এখন কোন টিকেট দেয়া হবে না। এছাড়া অফিসে আগত সকল যাত্রীরা বাহিরের কোন দালালদের সাথে টাকা-পয়সার লেনদেন না করতে অনুরোধ জানান।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ