ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের দাবিতে শাবি শিক্ষার্থীদের মানববন্ধন

প্রতিনিধি শাবিপ্রবি ;
  • প্রকাশিত: ৬ অক্টোবর ২০২০, ৩:৩২ অপরাহ্ণ | আপডেট: ৬ মাস আগে

 সারাদেশে অব্যাহত ধর্ষণের ঘটনায় জড়িত ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের দাবিতে মানববন্ধন  করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) শিক্ষার্থীরা। মঙ্গলবার (৬ অক্টোবর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ব্যানার, ফেস্টুন ও প্লে-কার্ড নিয়ে নারীর প্রতি সহিংসতা ও ধর্ষণের প্রতিবাদ জানান তারা।

মানববন্ধনে ব্যানার-ফেস্টুনে বিভিন্ন প্রতিবাদী লেখা ছিল। ‘আর কোন দাবি নাই ধর্ষকের শাস্তি মৃত্যুদন্ড চাই’, ‘যে ইজ্জতের দামে স্বাধীনতা পেলাম সে ইজ্জত যদি দেশের কুলাঙ্গারগুলো কেড়ে নেয় তাহলে স্বাধীনতার মানে কী’, পাথড় ছুড়ে মারা হোক, প্রকাশ্যে শিরñেদ করা হোক’, ‘নারীদের নিরাপত্তা নিশ্চিত করা এখন সময়ের দাবি’ ইত্যাদি৷

মানববন্ধনে ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়ে শিক্ষার্থীরা বলেন, বর্তমান সময়ে মা-বোনেরা তাঁর ইজ্জত নিয়ে শংকিত, ঘরে-বাইরে কোথাও নিরাপদ নয়। নিত্যদিন এসব ঘটনা দেখে আমরা সাধারণ শিক্ষার্থীবৃন্দ লজ্জিত। দেশব্যাপী ধর্ষণ, নারী নির্যাতন কমাতে সরকারকে ঘরে-বাইরে নিরাপত্তা জোড়দার করতে হবে যাতে আর কোন মা বোনকে এভাবে নির্যাতিত হতে না হয়। এছাড়া ধর্ষণের ঘটনার সুষ্ঠু বিচার না হওয়ায় এই অপরাধ মহামারী আকার ধারণ করেছে বলে মনে করেন শিক্ষার্থীরা।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ