বিশ্বনাথে দশঘর ইউপি নির্বাচনে ৬৭ প্রার্থীর মনোনয়ন জমা

কামাল মুন্না,বিশ্বনাথ;
  • প্রকাশিত: ৪ অক্টোবর ২০২০, ১১:৩৫ অপরাহ্ণ | আপডেট: ৬ মাস আগে

সিলেটের বিশ্বনাথে প্রায় সতের বছর পর সীমানা নির্ধারণ মামলার জটিলতা কাটিয়ে অনুষ্ঠিত হচ্ছে দশঘর ইউনিয়ন পরিষদ নির্বাচন। আগামী ২৯ অক্টোবর এ নির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগ ও বিএনপিসহ উভয় দলের বিদ্রোহীপ্রার্থীসহ ৫ চেয়ারম্যান মনোনয়ন পত্র দাখিল করেছেন। আর জাতীয়পার্টি থেকে একক প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র দাখিল করেছেন এক একজন। রোববার মনোয়ন পত্র দাখিলের শেষ দিনে উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. গোলাম সারোয়ারের কাছে প্রার্থীগণ তাদের মনোনয়ন পত্র দাখিল করেন। আওয়ামী লীগের নৌকা প্রতিক নিয়ে উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি জবেদুর রহমান আর একই দলের বিদ্রোহী প্রার্থী (স্বতন্ত্র) হিসেবে মনোনয়ন পত্র দাখিল করেছেন ইউনিয়ন আওয়ামী লীগের উপদেষ্টা সমছু মিয়া লয়লুছ।

এদিকে, বিএনপির সমর্থন নিয়ে ধানের শীষ প্রতীকে মনোনয়ন জমা দিয়েছেন ইউনিয়ন ছাত্রদলের সাবেক সভাপতি এমাদ উদ্দিন খান। আর বিএনপির সমর্থন না পেয়ে বিদ্রোহী হয়ে সতন্ত্র প্রার্থীর মনোনয়ন জমা দিয়েছেন ইউনিয়ন বিএনপির সাবেক সাধারন সম্পাদক ও সাবেক ইউপি সদস্য আবুল হোসেন। আবার বিএনপি থেকে উপজেলা যুবদলের সাবেক যগ্ম-আহবায়ক তাজুল ইসলামও সতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র দাখিল করেছেন।

অপরদিকে, জাতীয় পার্টি থেকে একক প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র দাখিল করেছেন ইউনিয়ন জাতীয়পার্টির সাবেক সভাপতি আব্দুল মন্নান।
এসময় আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি পংকি খান, সহ-সভাপতি জবেদুর রহমান (চেয়ারম্যান পদপ্রার্থী), আসাদুজ্জামান আসাদ, সাধারণ সম্পাদক ফারুক আহমদ, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম জুয়েল, যুবলীগের যুগ্ন আহবায়ক আলতাব হোসেন, দশঘর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেন, সাধারণ সম্পাদক ইলিয়াছ মিয়া, উপজেলা বিএনপির সাবেক সভাপতি জালাল উদ্দিন, সাধারণ সম্পাদক লিলু মিয়া, যুগ্ন-সম্পাদক বশির আহমদ, বিএনপি নেতা ফারুক আহমদ ও এমাদ উদ্দিন খান (চেয়ারম্যান পদপ্রার্থী)।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, রোববার বিকেল ৫টা পর্যন্ত মনোনয়ন পত্র জমা নিয়েছেন। এবারে প্রায় ৭০টি মনোনয়ন পত্রের মধ্যে ৬৭জন প্রার্থী করেছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে ৬ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২ জন ও ৯টি ওয়ার্ডের সাধারণ সদস্য পদে ৪৯ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। গত ২৪ সেপ্টেম্বর এ ইউনিয়ন পরিষদ নির্বাচনের ঘোষিত তফসিল অনুযায়ী ৫ অক্টোবর বাছাই, ১২ অক্টোবর প্রত্যাহারের, ১৩ অক্টোবর প্রতিক বরাদ্দ ও ২৯ অক্টোবর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। দশঘর ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৪ হাজার ১১৮ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৭হাজার ২০৯ জন ও নারী ভোটার ৬ হাজার ৯০৯ জন।

 

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ