এমসি ছাত্রাবাসে গণধর্ষণ : কাল থেকে সিলেট আদালতে গণশুনানি

নিজস্ব প্রতিবেদক;
  • প্রকাশিত: ৩ অক্টোবর ২০২০, ৮:৫০ অপরাহ্ণ | আপডেট: ৬ মাস আগে

সম্প্রতি সিলেটের এমসি কলেজের ছাত্রাবাসে স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে গণধর্ষণের ঘটনায় স্বপ্রণোদিত হয়ে বিচার বিভাগীয় একটি অনুসন্ধান কমিটি গঠন করেছেন হাইকোর্ট। একটি রুল জারি করে উক্ত কমিটিকে ঘটনার অনুসন্ধানে প্রত্যক্ষদর্শী ও এ ঘটনার ব্যাপারে যারা অবহিত তাদের বক্তব্য গ্রহণের নির্দেশ দিয়েছেন হাইকোর্টের বেঞ্চ।

গত ২৯ সেপ্টেম্বর হাইকোর্টের বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও মহি উদ্দিন শামিম গঠিত বেঞ্চ স্বপ্রণোদিত হয়ে রুল জারি করে সিলেটের সিনিয়র জেলা ও দায়রা জজ মো. বজলুর রহমানকে সভাপতি করে উক্ত কমিটি গঠন করেন।

অনুসন্ধানে গঠিত এ কমিটি আগামীকাল রোববার (৪ অক্টোবর) সিলেট জেলা ও দায়রা জজ আদালতের কনফারেন্স হলে (২য় তলা) সকাল ১১টা থেকে প্রত্যক্ষদর্শী ও এ ঘটনা সম্পর্কে অবহিতদের বক্তব্য শোনা শুরু করবেন। বক্তব্য গ্রহণ চলবে আগামী ৭ অক্টোবর পর্যন্ত। প্রতিদিন সকাল ১১টা থেকে দুপুরের খাবারের বিরতি ছাড়া বিকেল ৫টা পর্যন্ত চলবে বক্তব্য গ্রহণ।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেটের সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারকের ব্যক্তিগত সহকারী (স্টেনোগ্রাফার) মো. সাঈদুর রহমান।

তিনি বলেন, প্রথমদিন বাদী, ভিকটিম, শাহপরাণ (র:) থানার ওসি ও ঘটনার ব্যাপারে যারা প্রত্যক্ষভাবে অভিহিত তাদের বক্তব্য গ্রহণ করা হবে। এরপর পর্যায়ক্রমে অন্য সকলের বক্তব্য গ্রহণ করবেন কমিটির সদস্যরা। ঘটনার প্রত্যক্ষদর্শী বা যারা এ ঘটনা সম্পর্কে অবহিত তারা যে কেউ চাইলেই এসে বক্তব্য দিতে পারবেন। কনফারেন্স রুমে এসে নাম নিবন্ধন করে বক্তব্য দেওয়া যাবে। এখানে বক্তব্যদাতা চাইলে তার পরিচয় গোপন রাখতে পারবেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ