কমলগঞ্জে দূর্গাপূজায় ৩দিনের সরকারি ছুটির দাবিতে মানববন্ধন ও স্বারকলিপি

কমলগঞ্জ প্রতিনিধি;
  • প্রকাশিত: ১ অক্টোবর ২০২০, ৬:৫৭ অপরাহ্ণ | আপডেট: ৭ মাস আগে

শারদীয় দূর্গাপূজায় ৩দিনের সরকারি ছুটির দাবিতে মৌলভীবাজারের কমলগঞ্জে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবরে স্বারকলিপি প্রদান করা হয়েছে।
বৃহস্পতিবার সকাল ১১টায় কমলগঞ্জ উপজেলা পরিষদ সম্মূখে বাংলাদেশ হিন্দু মহাজোট,যুব মহাজোট ও ছাত্র মহাজোট কমলগঞ্জ উপজেলা শাখার আয়োজনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

কমলগঞ্জ উপজেলা হিন্দু মহাজোট ও পৌর পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক সজীব দেবরায়ের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, মৌলভীবাজার জেলা হিন্দু মহাজোটের সভাপতি এড.বিষ্ণুপদ ধর, কেন্দ্রীয় হিন্দু যুব মহাজোটের যুগ্ম সাধারণ সম্পাদক অসীম চৌধুরী, জেলা হিন্দু যুব মহাজোটের সভাপতি ইন্দ্রজিৎ পাল, জেলা হিন্দু যুব মহাজোটের সাধারণ সম্পাদক বাবুল দেব, কমলগঞ্জ উপজেলা হিন্দু মহাজোটের সভাপতি অঞ্জন প্রসাদ রায় চৌধুরী প্রমুখ।

মানববন্ধনে বক্তার বলেন,‘হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব দূর্গাপূজায় তিন দিন সরকারি ছুটির ঘোষণা এখন সময়ের দাবি। শারদীয় দূর্গোৎসব শুধু হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় অনুষ্ঠান নয়, এটি সমগ্র বাঙালি জাতির ঐক্য ও মিলনের উৎসব। আমাদেরকে ধর্মীয় রীতিনীতি মেনে পাঁচ দিন দূর্গাপূজা উদযাপন করতে হয়। দূর্গাপূজার সপ্তমী, অষ্টমী ও নবমীতে মূল উৎসব হয়ে থাকে।

এর আগেও সরকারের কাছে দূর্গাপূজায় একদিনের পরিবর্তে তিন দিনের সরকারি ছুটি ঘোষণার দাবি জানিয়েছেন তারা। কিন্তু কোনও সাড়া মেলেনি। তবে, প্রধানমন্ত্রী দেশ নেত্রী শেখ হাসিনা এবার তাদের দাবি পূরণ করবেন বলে আশা প্রকাশ করেন তারা।’

মানববন্ধন শেষে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে প্রধানমন্ত্রী বরাবরে স্বারকলিপি প্রদান করা হয়।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ