এমসি কলেজে ধর্ষনের ঘটনায় কমলগঞ্জে মানববন্ধন

কমলগঞ্জ প্রতিনিধি;
  • প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০:৩৮ অপরাহ্ণ | আপডেট: ৭ মাস আগে

সিলেটের ঐতিহ্যবাহী এমসি কলেজ হোস্টেলে স্বামীকে বেঁধে রেখে তরুণী গৃহবধূকে গণ ধর্ষণকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করে মৌলভীবাজারের কমলগঞ্জের শমশেরনগর চৌমুহনায় মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। ছাত্র সমাজের আয়োজনে মঙ্গলবার সকাল ১১টায় শমশেরনগর চৌমুহনায় এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

আয়োজকদের মাঝে বক্তব্য রাখেন মো. মাহফুজ আহমদ, আব্দুল মালিক (ইমন) সাজ্জাদুর রহমান (সায়েল) আব্দুল কাইয়ূম প্রমুখ। বক্তারা বলেন, সিলেট পণ্যভূমি হিসেবে দেশ বিদেশে পরিচিত। দেশের বিভিন্ন স্থানে এ ধরণের ন্যাক্কারজনক কাজ হলেও সিলেটে হয়নি। দেশের ঐতহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান মুরারী চাঁদ কলেজ (এমসি কলেজ) সিলেট।

এ কলেজের ছাত্রাবাসের সুনাম রয়েছে। করোনার কারনে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার কথা থাকলেও এমসি কলেজের ছাত্রাবাসে অবস্থান করে রাজনৈতিক পরিচয় ব্যবহার করে কিছু সংখ্যক ছাত্র নানা অপকর্ম পরিচালিত কওে আসছিল। তারই অংশ হিসেবে গত শুক্রবার বিকেলে এক তরুণী গৃহবধূ তার স্বামীকে নিয়ে এমসি কলেজ এলাকা বেড়ানোর সময় তাদের ধরে নিয়ে ছাত্রাবাসে স্বামীকে বেঁধে রাখে। সাথে সাথে তরুণী গৃহবধূকে গণ ধর্ষণ করা হয়। যাহা সিলেটের ঐতিহ্যের ওপর কালিমা লেপন করা হয়েছে।

বক্তারা আরও বলেন,পুলিশ ইতিমধ্যেই কয়েকজন ধর্ষণকারীকে গ্রেফতার করেছে।বাকিদের গ্রেফতারের অভিযান চলছে। অভিযুক্ত ধর্ষণকারী কাউকে ছাড়া না দিয়ে তাদের দৃষ্ঠান্তমূলক শাস্তি যেন দেওয়া হয়। সিলেট আদালতের আইনজীবিদের প্রশংসা করে বক্তারা আরও বলেন, কোন আইনজীবি ধর্ষণকারীর পক্ষে কাজ না করায় দেশের নতুন একটি দৃষ্ঠান্ত স্থাপন হয়েছে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ