এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণের ঘটনায় কাউন্সিলর সেলিমের নিন্দা

নিজস্ব প্রতিবেদক;
  • প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২০, ১০:২৩ অপরাহ্ণ | আপডেট: ৭ মাস আগে

সিলেটের ঐতিহ্যবাহী মুরারীচাঁদ (এমসি) কলেজ ছাত্রাবাসে তরুণী গণধর্ষণের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিলেট সিটি কর্পেোরেশনের ২২ নং ওয়ার্ড কাউন্সিলর অ্যাডভোকেট মো. ছালেহ আহমদ সেলিম।

রোববার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তিনি নিন্দা জ্ঞাপন করেন। বিবৃতিতে তিনি বলেন, প্রচ্যের অক্সফোর্ডখ্যাত সিলেট এমসি কলেজ বৃহত্তর সিলেট তথা বাংলাদেশের ঐতিহ্যবাহী কলেজ। এই কলেজের ১২৮ বছরের অতীত ঐতিহ্য রয়েছে। বাংলাদেশের বিভিন্ন গণতান্ত্রিক অধিকার আন্দোলন সংগ্রাম ও সফলতার স্মৃতি বিজড়িত যা সিলেটবাসীর জন্যে গৌরবময় ইতিহাস। আমার প্রানের সংগঠন বাংলাদেশ ছাত্রলীগকে কলুষিত করে ঐতিহ্যবাহী এমসি কলেজের সুনামকে কলঙ্কিত করেছে বার বার একটি চিহ্নিত সন্ত্রাসী গোষ্ঠী। যে ছাত্রলীগের মাধ্যমে আমরা পিছিয়ে পড়া সমাজকে বদলানোর স্বপ্ন দেখতাম সেই ছাত্রলীগের নাম ধর্ষণ নামক নৃশংস ঘটনায় জড়িয়ে পড়েছে। এমন নিষ্ঠুর, নৃশংস ঘটনা কোনো মানুষ জাতি মেনে নিতে পারে না। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অপরাধীদের আইনের আওতায় এনে কঠিনতম শাস্তির দাবি জানাচ্ছি।

তিনি আরো বলেন, কারা এমসি কলেজের মতো ঐতিহ্যবাহী শিক্ষাঙ্গনের আলোকিত ধারাকে কালিমা লেপন করছে তা তদন্ত করে সামাজিক এবং রাজনৈতিক ভাবে ব্যবস্থা নেওয়া এখন সময়ের দাবী। আমি মনেকরি ঐতিহ্যবাহী এমসি কলেজের ছাত্রাবাস পুড়িয়ে যারা উৎসব করেছিল তাদের শাস্তি নিশ্চিত করতে পারলে একই ছাত্রাবাসে এমন অপরাধ করার সাহস পেতোনা।অভ্যন্তরিণ কোন্দলে যারা নিজের সহকর্মীদের যারা বিভিন্ন সময় খুন করেছে তাদের শাস্তি হলে এই অপরাধীরা এমন বিকৃত চিন্তাও করতে পারতো না। ধর্ষণ নামক নৃশংস এবং কলঙ্কজনক এ ঘটনায় আমি একজন সাবেক ছাত্রনেতা হিসেবে লজ্জিত, মর্মাহত। অপরাধীদের রাজনৈতিক দৃষ্টিকোণ থেকে দেখার কোনো সুযোগ নেই।

 

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ