তাহিরপুরে টানা বৃষ্টিতে দূর্ভোগ

জাহাঙ্গীর আলম ভূঁইয়া,তাহিরপুর ;
  • প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২০, ৮:৩২ অপরাহ্ণ | আপডেট: ৭ মাস আগে

কয়েক দিনের বৃষ্টি ও পাহাড়ী ঢলের পানির কারনে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় চরম দূর্ভোগ শিকার হচ্ছেন নিন্ম আয়ের মানুষজন।

পাহাড়ী ঢলের পানিতে তাহিরপুর-সুনামগঞ্জ,তাহিরপুর-বাদাঘাট সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ায় চরম দূর্ভোগ শিকার হচ্ছেন চলাচলকারী সাধারণ মানুষ।

জানাযায়,গত কয়েকদিনের ভারী বৃষ্টিপাত ও ভারতের মেঘালয় থেকে নেমে আসা পাহাড়ী ঢলে সীমান্তের যাদুকাটা নদী উপচে তাহিরপুর উপজেলার তাহিরপুর-বাদাঘাট সড়কের হাসপাতালে পিছেনের ব্রীজ ও হুসনারঘাট-ইসলামপুর সড়কে পানিতে তলিয়ে ও তাহিরপুর-সুনামগঞ্জ সড়কের আনোয়ারপুর সেতুর পূর্বাংশের ১০০মিটার রাস্তা ও যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ফলে এই সড়ক গুলোতে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকায় চলাচলকারী লোকজন নৌকাযোগে পারাপাড় হতে হয়েছে। এতে করে নৌকার চাহিদা বেড়েছে।

অন্যদিকে উপজেলার উত্তর বড়দল,বাদাঘাট,বালিজুড়ী,তাহিরপুর সদর,শ্রীপুর উত্তর ইউনিয়নসহ ৫টি ইউনিয়নের রোপা আমন জমি পানির নিচে আবারও তলিয়ে গেছে।

রিকশা চালক জামিল মিয়া জানান,গত কয়েকদিনের টানা বৃষ্টিতে ঘর থেকে বের হতে পারি না। যাও মাঝে মধ্যে বের হয়েছি মানুষ নেই। আজ বৃহস্পতিবার সকাল থেকে বৃষ্টি পরিমান আরো বেড়েছে। এখন আরও দূর্ভোগে পড়েছি।

তাহিরপুর-সুনামগঞ্জ সড়কের আনোয়ারপুর সেতু সংলগ্ন আনোয়ারপুর বাজারের বাসিন্দা,ইউপি সদস্য ও ইউনিয়ন আ,লীগের সাবেক সাধারণ সম্পাদক
মিলন তালুকদার বলেন,আনোয়ারপুর সড়কের এপ্রোচের ১০০মিটার এই সড়কটি মেরামত না করায় ভারী বৃষ্টিপাত হলেই ঢলের পানিতে তলিয়ে যাওয়ার যানবাহন চলাচল বন্ধ থাকে। এই স্থানে নৌকা দিয়ে পারাপার হতে হয়। সময় উপযোগী সড়ক নির্মান করা না হলে তাহিরপুর সুনামগঞ্জ সড়ক এই অংশে চলাচলকারী যানবাহন ও মানুুষের কষ্টের শেষ হবে না।

বালিজুড়ি ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান বাবুল মিয়া বলেন,বালিজুড়ি ইউনিয়নে রোপা আমন জমি পানির নীচে তলিয়ে গেছে। এছাড়াও এই ইউনিয়নের বাড়ি ও সড়ক পানিতে ডুবে গেছে আবারও ক্ষতিগ্রস্থ হয়েছে। আর আগের তিনবারের বন্যায় সড়কপথের ব্যাপক ভাঙ্গনে চলাচলের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে ।

উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ হাসান-উদ-দৌলা জানান,কয়েকদিনের বৃষ্টিতে পাহাড়ি ঢল আসায় উপজেলার ৫টি ইউনিয়নের নিন্মাঞ্চলের তিনশত একর রোপা আমন পানিতে নিমজ্জিত আছে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ