সিলেটের নর্থ ইস্ট হাসপাতালে করোনার চিকিৎসা বন্ধ

নিজস্ব প্রতিবেদক;
  • প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০২০, ৫:২৩ অপরাহ্ণ | আপডেট: ৭ মাস আগে

নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসা কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে। করোনার সংক্রমণ কমে যাওয়া এবং অন্য রোগের আক্রান্তদের সেবা নিশ্চিত করার লক্ষ্যে রবিবার (২০ সেপ্টেম্বর) থেকে করোনার চিকিৎসা সেবা বন্ধ করে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন হাসপাতালের করোনা ইউনিটের সমন্বয়ক ডা. নাজমুল ইসলাম।

তিনি বলেন, ‘রবিবার থেকে আমরা করোনা রোগীদের চিকিৎসা বন্ধ করছি। আগামী মাসে আমাদের মেডিকেল কলেজ শাখার পরীক্ষা শুরু হবে। এছাড়া সিলেটে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা কমছে। এসব কারণেই আমরা এই সিদ্ধান্ত নিয়েছি।’

সরকার বিভিন্ন কোভিড ডেডিকেটেড হাসপাতাল বন্ধ করে দিচ্ছে। তাই সাধারণ রোগীদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ডা. নাজমুল ইসলাম। এখন থেকে করোনা পজেটিভ কোনো রোগী ভর্তি করা হবে না। তবে যেসব কোভিড পজেটিভ রোগী হাসপাতালে ভর্তি আছেন তাদের সম্পূর্ণ চিকিৎসা নিশ্চিত করা হবে। এছাড়া করোনা সন্দেহজনক হিসেবে যারা হাসপাতালে ভর্তি হবেন তাদের আইসোলেশনে রাখা হবে। পরবর্তীতে তাদের পরীক্ষায় করোনা পজেটিভ হলে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল বা অন্য কোনো হাসপাতালে পাঠানো হবে।

হাসপাতাল সূত্রে জানা যায়, গত পহেলা জুন থেকে করোনা রোগীদের চিকিৎসা দেওয়া শুরু করে নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতাল। রবিবার পর্যন্ত মোট ১ হাজার ৪০ জন করোনা আক্রান্ত রোগীকে সেবা প্রদান করে হাসপাতালটি।

এদিকে, রোগী সঙ্কটের কারণে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা বন্ধ করে দিচ্ছে সরকার। একই কারণে সিলেটের খাদিমপাড়া ৩১ শয্যা হাসপাতাল ও সমান সংখ্যক শয্যার দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও করোনা চিকিৎসা বন্ধ করতে যাচ্ছে সিলেটের স্বাস্থ্য বিভাগ।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ