কানাইঘাট স্বাস্থ্য কমপ্লেক্সে অর্থ আত্মসাত, ৫ সদস্যের তদন্ত কমিটি

কানাইঘাট প্রতিনিধি;
  • প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০২০, ১১:১৬ অপরাহ্ণ | আপডেট: ৭ মাস আগে

কানাইঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন খাতের টাকা ভুয়া বিল-ভাউচার দিয়ে উত্তোলনের অভিযোগের বিষয়টি খতিয়ে দেখার জন্য ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

অর্থ আত্মসাতের ঘটনায় সম্প্রতি উপজেলার বেশ কয়েকজন বাদি হয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী ও নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খানের বরাবরে লিখিত অভিযোগ করেন। এর প্রেক্ষিতে সোমবার (২১ সেপ্টেম্বর) উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির মাসিক সভায় বিষয়টি উত্থাপন করা হলে তা তদন্ত করে দেখার জন্য ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়।

কমিটির সদস্যরা হলেন, হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সদস্য যথাক্রমে, স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আবুল হারিছ, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. জিলানী, দক্ষিণ বাণীগ্রাম ইউপি চেয়ারম্যান মাসুদ আহমদ, দিঘীরপাড় ইউপি চেয়ারম্যান আলী হোসেন কাজল ও বীর মুক্তিযোদ্ধা সুবেদার আফতাব উদ্দিন।

সভায় সর্বসম্মতিক্রমে অভিযোগগুলো তদন্ত করে পরবর্তী সভায় উত্থাপন করার জন্য তাদেরকে দায়িত্ব দেয়া হয়।

উপজেলা চেয়ারম্যান আব্দুল মোমিন চৌধুরী ও নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খান জানান, হাসপাতালের টাকা আত্মসাৎ সংক্রান্ত যেসব অভিযোগ দায়ের করা হয়েছে তা তদন্ত করে বিষয়টি দেখার প্রয়োজন রয়েছে। এ লক্ষ্যে ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কমিটির সদস্যরা অভিযোগের বিষয়বস্তু তদন্ত করে যে প্রতিবেদন আমাদের কাছে দাখিল করবেন, এতে যদি সত্যতা তারা পান সেই তদন্তে রিপোর্টটি হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি সাংসদ হাফিজ আহমদ মজুমদার সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট প্রেরণ করা হবে এবং সেই আলোকে ব্যবস্থা নিবেন কর্তৃপক্ষ।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ