সিলেটে আরও ৫১ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক;
  • প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২০, ৫:০০ অপরাহ্ণ | আপডেট: ৭ মাস আগে

সিলেট বিভাগে নতুন করে আরও ৫১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সিলেটের দুই ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়।

এরমধ্যে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে ২০ জন আর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) পিসিআর ল্যাবে ৩১ জনের করোনা শনাক্ত হয়।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, ওসমানীর ল্যাবে শুক্রবার শনাক্তদের মধ্যে সিলেট জেলার ১৮ জন, সুনামগঞ্জের একজন এবং মৌলভীবাজারের একজন করে রয়েছেন।

আর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক জি এম নূরনবী আজাদ জুয়েল জানান, শুক্রবার শাবির পিসিআর ল্যাবে ৩৭৬ জনের নমুনা পরীক্ষায় ৩১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে সিলেটের ৯, সুনামগঞ্জের ৭ জন, মৌলভীবাজারের ৭ এবং হবিগঞ্জের ৮ জন রয়েছেন।

এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ২৬৫ জন। এরমধ্যে সিলেট জেলায় ৬ হাজার ৫৯৮ জন, সুনামগঞ্জে ২ হাজার ২৯৪, হবিগঞ্জে ১ হাজার ৭০৮ এবং মৌলভীবাজারে ১ হাজার ৬৬৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

অন্যদিকে শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত সিলেট বিভাগে সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ হাজার ৭৩৭ জন। এরমধ্যে সিলেট জেলার ৫০৩১ হাজার জন, সুনামগঞ্জে ১ হাজার ৯৭৬ জন, হবিগঞ্জে ১২৫২ জন এবং মৌলভীবাজারের ১৪৭৮ জন সুস্থ হয়েছেন।

আর সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২১১ জন। এরমধ্যে সিলেট জেলার ১৫৩ জন, সুনামগঞ্জে ২২ জন, হবিগঞ্জে ১৫ জন এবং মৌলভীবাজারের ২১ জন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ