নবীগঞ্জ মডেল মসজিদ নির্মাণের স্থান পরিদর্শন করেছেন :ডা. মুশফিক হুসেন চৌধুরী

নবীগঞ্জ প্রতিনিধি;
  • প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২০, ৪:৫৮ অপরাহ্ণ | আপডেট: ৭ মাস আগে

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সুখী, সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নির্দেশে দেশের প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মডেল মসজিদ নির্মাণ করা হবে। দেশের প্রতিটি জেলা ও উপজেলার ন্যায় নবীগঞ্জ উপজেলায় মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন শীর্ষক প্রকল্পপের আওতায় ১৫ কোটি টাকা ব্যায়ে নির্মিত হবে ৩ তলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক স্থাপন কেন্দ্র। গতকাল মঙ্গলবার দুপুরে নবীগঞ্জ পৌর এলাকার গন্ধা গ্রামে হবিগঞ্জ জেলা পরিষদের পুরাতন লাইব্রেরী প্রাঙ্গনে মডেল মসজিদ নির্মাণের জন্য নির্ধারিত স্থান পরিদর্শন করেছেন, হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য আলহাজ্ব ডাঃ মুশফিক হুসেন চৌধুরী।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন, হবিগঞ্জ জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ নুরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তারেক মোহাম্মদ জাকারিয়া, নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল হক চৌধুরী সেলিম, উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহি উদ্দীন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মুমিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব সাইফুল জাহান চৌধুরী, জেলা পরিষদের সদস্য মোঃ আব্দুল মালিক।

এতে আরো উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক উজ্জ্বল সরদার, যুগ্ম সাধারণ সম্পাদক আবু সালেহ জীবন, সাংগঠনিক সম্পাদক আলী হাছান লিটন, প্যানেল চেয়ারম্যান খালেদ মোশারফ, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান রাজু, ইউপি সদস্য জুয়েল আহমেদ, আসাদ হোসেন চৌধুরী, উপজেলা ছাত্রলীগ নেতা তারেক রহমান সহ অনেকেই।

মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কমপ্লেক্সে নারী ও পুরুষদের পৃথক ওজু ও নামাজ আদায়ের সুবিধা, লাইব্রেরী গবেষনা ও দীনি দাওয়া কার্যক্রম, পবিত্র কুরআন হেফজ, শিশু শিক্ষ, অতিথিশালা, বিদেশী পর্যটকদের আবাসন, মৃতদেহ গোসলের ব্যবস্থা, হজ্জযাত্রীদের নিবন্ধন, প্রশিক্ষণ, ইমামদের প্রশিক্ষণ ইত্যাদি ব্যবস্থা রয়েছে। ইমাম-মুয়াজ্জিনের আবাসনসহ সাংস্কৃতিক কেন্দ্রে কর্মকর্তা-কর্মচারীদের জন্য অফিসের ব্যবস্থা ও রাখা হয়েছে। বিকেলে নবীগঞ্জ সরকারি কলেজ সংলগ্ন জন্তরী গ্রামের পার্শ্ববর্তি হবিগঞ্জ জেলা পরিষদের জায়গায় শেখ রাসেল শিশু পার্ক নির্মাণের জন্য নির্ধারণ পরিদর্শন করেন জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ডা. মুশফিক হুসেন চৌধুরী সহ সরকারি কর্মকর্তা’বৃন্দ।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ