সিলেটে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক;
  • প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২০, ১২:১১ অপরাহ্ণ | আপডেট: ৭ মাস আগে

সিলেটে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বিভাগীয় কার্যালয় ও সিলেট জেলা ভোক্তা অধিদপ্তরের যৌথ অভিযানে করা হয়েছে। মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) দুপুর থেকে বিকেল পর্যন্ত নগরীর মেডিকেল রোড, আম্বরখানা এবং কালীঘাট এ অভিযানে মোট ৫টি প্রতিষ্ঠানকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।

সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থ ও সিলেট জেলা ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক আমিরুল মাসুদ এর নেতৃত্বে যৌথ পরিচালিত এ অভিযানে এসময় মেয়াদহীন ঔষধ এবং অনুমোদনহীন স্যালাইন বিক্রয় করায় মিনতি মেডিকেল ফার্মেসী কে ৫ হাজার টাকা, মেয়াদহীন দই ও মূল্য তালিকা প্রদর্শন না করায় জেস্ট ডিসকাউন্ট শপ কে ১০ হাজার টাকা এবং মূল্য তালিকা প্রদর্শন না করায় কামনা স্টোরকে ৫ হাজার টাকাসহ মোট ৫ টি প্রতিষ্ঠানকে ভোক্তা- অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুসারে ৩৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এছাড়া অভিযান পরিচালনাকালে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়, ব্যবসায়ীদের ন্যায্য মূল্যে পণ্য ক্রয় ও বিক্রয় করার জন্য বলা হয়। অভিযানে সহায়তা করেন মেট্রোপলিটন পুলিশের একটি টিম।

এসময় উপস্থিত ছিলেন কোতয়ালী থানার এএসআই মানিক মিয়াসহ পুলিশের সদস্যরা

এসময় জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থ।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ