পল্টনে বোমা বিস্ফোরণ : নব্য জেএমবির চার সদস্য রিমান্ডে

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০২০, ৩:৪২ অপরাহ্ণ | আপডেট: ১ বছর আগে

রাজধানীর পল্টনে বোমা বিস্ফোরণের ঘটনায় করা মামলায় গ্রেফতার নব্য জেএমবির স্লিপার সেলের চার সদস্যের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

তারা হলেন-মামুন আল মোজাহিদ ওরফে সুমন (২৪), আল আমীন ওরফে আবু জিয়াদ (২৬), মোজাহিদুল ইসলাম ওরফে রোকন ওরফে আবু তারিক (২৪) ও সারোয়ার হোসেন রাহাত (২৩)।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় পল্টন থানা এলাকায় বোমা বিস্ফোরণের ঘটনায় করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) পরিদর্শক আব্দুল্লাহ আল নজরুল। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম আবু সুফিয়ান মো. নোমান প্রত্যেকের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে উত্তরা আজমপুর এলাকা থেকে চার জঙ্গিকে গ্রেফতার করে সিটিটিসি।

গত ২৪ জুলাই রাত সাড়ে ৯টার সময় পল্টন মডেল থানার পুরানা পল্টন এলাকায় বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে আইইডিতে ব্যবহৃত ইলেকট্রিক টেপ, জিআই পাইপের কনটেইনার, সার্কিটের অংশ, তারের অংশ বিশেষ, লোহার তৈরি বিয়ারিং ও বল, নাইন ভোল্ট ব্যাটারির অংশ বিশেষ উদ্ধার করা হয়। এ বিষয়ে পল্টন মডেল থানায় একটি মামলা হয়।

সিটিটিসি সূত্রে জানা যায়, গত ১১ আগস্ট সিলেট জেলায় কাউন্টার টেররিজম ইনভেস্টিগেশন বিভাগ অপারেশন এলিগ্যান্ট বাইট পরিচালনা করে এ ঘটনায় জড়িত নব্য জেএমবির পাঁচজন সদস্যকে গ্রেফতার করা হয়। গ্রেফতারদের দেয়া তথ্য ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পল্টনে বোমা বিস্ফোরণের ঘটনায় গতকাল উত্তরা আজমপুর এলাকা হতে এই চারজন নব্য জেএমবির সদস্যকে গ্রেফতার করা হয়। এ মামলার ঘটনায় ৯ জন নব্য জেএমবির সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

তদন্তে গ্রেফতারকৃতদের সঙ্গে ইতোপূর্বে গ্রেফতার শেখ সুলতান মোহাম্মদ নাইমুজ্জামানের বিভিন্ন সিক্রেট কমিউনিকেশন অ্যাপের মাধ্যমে পল্টনে হামলার নির্দেশনা ও পরিকল্পনা বিষয়ক কথোপকথনের প্রমাণ পাওয়া যায়।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ