নেত্রকোনার ট্রলারডুবির দুইদিন পর আরো এক জনের লাশ উদ্ধার

ধর্মপাশা প্রতিনিধি;
  • প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০২০, ১১:১৬ পূর্বাহ্ণ | আপডেট: ১ বছর আগে

নেত্রকোনার কলমাকান্দায় গত বুধবার (৯ সেপ্টেম্বর) ট্রলারডুবির ঘটনায় দুইজন নিখোঁজ থাকার দুইদিন পর আজ শুক্রবার (১১ সেপ্টেম্বর) সকালে একজনের লাশ ভেসে উঠেছে। সকাল ১১টার দিকে নেত্রকোনার বারহাট্টা ও সুনামগঞ্জের ধর্মপাশার সীমান্তে হলুদিয়া বিলে রতন মিয়া (৩৫) নামের ওই ব্যক্তির লাশ ভেসে উঠলে স্থানীয় ও স্বজনরা মরদেহ উদ্ধার করেন। অন্যদিকে ৫ বছরের শিশু মনিরা আক্তার এখনও নিখোঁজ রয়েছে।

এ নিয়ে গেল একমাসে নেত্রকোনা জেলার দু’টি উপজেলায় ট্রলার ডুবিতে মোট ৩০ জনের প্রাণহাণি ঘটল। আর অনিরাপদ নৌ চলাচলের জন্যই এসব ঘটছে বলে স্থানীয়দের অভিযোগ। নৌযান চলাচলে কোনো বিধিনিষেধ না থাকায় প্রতিনিয়ত এমন দুর্ঘটনা ঘটছে বলে তারা জানান।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, গত বুধবার সকালে সুনামগঞ্জের মধ্যনগর থেকে যাত্রীবাহী ফরহাদ মেম্বারের ট্রলারটি অতিরিক্ত যাত্রী নিয়ে নেত্রকোনার ঠাকুরোকোনার উদ্দেশে ছেড়ে আসে। গোমাই নদী দিয়ে আসার পথে কলমাকান্দার রাজনগর এলাকায় একটি বলগেটকে (বালু-পাথর বহনকারী) অতিক্রম করতে গেলে সংঘর্ষে যাত্রীবাহী ট্রলারটি ডুবে যায়। ঘটনাস্থল থেকে স্থানীয়রা ১০ জনের মৃতদেহ উদ্ধার করেন। দুইজন নিখোঁজ রয়ে যান। এছাড়া বাকি যাত্রীরা সাঁতরে তীরে উঠেন। নেত্রকোনায় ফায়ার সার্ভিসের ডুবুরি দল না থাকায় দুর্ঘটনার ১২ ঘণ্টা পর কিশোরগঞ্জ ও ময়মনসিংহ থেকে ডুবুরি দল আসে। পরদিন বৃহস্পতিবার সকাল থেকে অভিযান চালিয়েও না পেয়ে দু’জনকে নিখোঁজ রেখেই রাত ৮টায় উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ