৭ আর্মড পুলিশ ব্যাটালিয়ান সিলেট এর অগ্নিনির্বাপন মহড়া অনুষ্ঠিত

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২০, ১:২৫ অপরাহ্ণ | আপডেট: ১ বছর আগে

৭ আর্মড পুলিশ ব্যাটালিয়ান সিলেট এর উদ্যোগে ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স সিলেট এর সহযোগিতায় ৯ সেপ্টেম্বর বুধবার দুপুরে দক্ষিণ সুরমার সাত মাইলস্থ ৭এপিবিএন অফিসে অগ্নিনির্বাপন উদ্ধার, প্রাথমিক চিকিৎসা বিষয়ক আলোচনা সভা ও অগ্নিনির্বাপন মহড়া অনুষ্ঠিত হয়।

৭ আর্মড পুলিশ ব্যাটালিয়ান সিলেট এর অতিরিক্ত পুলিশ সুপার এএসপি আমিনুল ইসলাম সরকারের সভাপতিত্বে ও পুলিশ পরিদর্শক রাজু আহমদের পরিচালনায় সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স সিলেট এর অতিরিক্ত পরিচালক শওকত আলী।

বক্তব্য রাখেন ইন্সপেক্টর ওবায়দুল হক, নাজির আহমদ, ইয়ার হোসেন, মোহাম্মদ আলী প্রমুখ।

৭ আর্মড পুলিশ ব্যাটালিয়ান সিলেট এর সদস্যদের উপস্থিতিতে মহড়ায় কৃত্রিম অগ্নিকান্ড পরিস্থিতি সৃষ্টি করে ফায়ার সার্ভিসের একদল চৌকষ কর্মী অগ্নিনির্বাপণ সরঞ্জামের সাহায্যে বাস্তব মহড়া সম্পন্ন করে। মহড়ায় অগ্নিকান্ডের ঘটনা ঘটলে অগ্নিনির্বাপণ যন্ত্র ও পানিবাহি গাড়ির সাহায্যে কিভাবে আগুন নিভাতে হয়, তা প্রদর্শিত হয়।

প্রধান বক্তা বলেন, ফায়ার সার্ভিস এমন একটি প্রতিষ্ঠান যারা ২৪ ঘন্টাই মানুষের সেবায় প্রস্তুত থাকেন। তারা নিঃস্বার্থভাবে এবং নিরলসভাবে সর্বদা মানুষের সেবা করেন। তাদের এই প্রচেষ্টাকে শ্রদ্ধার সাথে স্বরণ করছি।

তিনি বলেন, ফায়ার সার্ভিসের সদস্যগণ অগ্নিকান্ডের সময় নিজ জীবন ও সন্তানের ভবিষ্যত চিন্তা না করে অপরের জীবন ও তাদের সন্তানদের ভবিষ্যত নিশ্চিত করতে জীবন বাজি রেখে কাজ করে থাকেন। শুধু অগ্নিকান্ডেই নয়, যে কোন প্রাকৃতিক বিপর্যয় ও দুঘর্টনায় মানুষের পাশে থাকেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ