২৪ ঘন্টা পেরোয়নি: গোলাপগঞ্জে ছাত্রদলের ৩ কমিটি প্রত্যাখ্যান

গোলাপগঞ্জ প্রতিনিধি;
  • প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২০, ৫:১০ অপরাহ্ণ | আপডেট: ৭ মাস আগে

ছাত্রদলের আহ্বায়ক কমিটি ঘোষণার ২৪ ঘন্টা পেরনোর আগেই শুরু হয়েছে বিতর্ক। ত্যাগীদের মূল্যায়ন না করে অর্থের বিনিময় কমিটিতে পদ দেয়া, স্বজনপ্রীতির মাধ্যমে পকেট কমিটি, অছাত্রদের কমিটিতে স্থান দেয়া, বিবাহিত-সন্তানের বাবাদের কমিটিতে স্থান দেয়াসহ নানা অভিযোগ এনে ইতোমধ্যে গোলাপগঞ্জে ৩ টি ইউনিটের কমিটিকে প্রত্যাখ্যান করেছেন ত্যাগীরা। এ লক্ষে বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলন করে কমিটি প্রত্যাখ্যানের ঘোষণা দেন তারা। বিকালে ঢাকাদক্ষিণে এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ছাত্রদল নেতা জাহেদ আহমদ মান্না।

লিখিত বক্তব্যে তিনি বলেন, নতুন কমিটিতে ত্যাগী নেতাদের মূল্যায়ন না করে অর্থের বিনিময়ে ব্যক্তি স্বার্থের পকেট কমিটি করা হয়েছে। শুধু তাই নয় বিগত সময়ের আন্দোলন সংগ্রামে যারা রাজপথে সংগ্রাম করেছে, কারানির্যাতিত হয়েছে এবং রাজনৈতিক একাধিক মামলার আসামী হয়েছে এমন নেতাকর্মীদের যথাযথ পদে মূল্যায়ন করা হয়নি।

লিখিত বক্তব্যে তিনি আরো অভিযোগ করে বলেন, অনেকে ছাত্র নই, অনেকে বিবাহ করে বাচ্চা সন্তানের জনক, আবার অনেকে দীর্ঘ দিন প্রবাসে থেকে তারাও গোলাপগঞ্জের ৩টি ইউনিটের কমিটিতে গুরুত্বপূর্ণ পদে স্থান পেয়েছে। অছাত্র, দলছুট ও কতিপয়দেরকে কমিটিগুতে অন্তর্ভুক্তি করা হয়েছে যা-দলীয় গঠনতন্ত্রের পরিপন্থী। তা দেখে ত্যাগী নেতাকর্মীরা হতবাক হয়েছেন। তাই ভারসাম্যহীন অছাত্রদের নিয়ে গঠিত পকেট কমিটি থেকে অনেকে পদত্যাগে বাধ্য হয়েছেন। তারা অতি সত্তর গোলাপগঞ্জ উপজেলার ৩ ইউনিটের পকেট কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি দেওয়ার জোর দাবি জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ছাত্রদল নেতা ফখরুল ইসলাম শাকিল, সুজন আহমদ সুনু, কামিল তালুকদার, সুবেদ আহমদ, তোফায়েল আহমদ সুমেল, সুয়েদ আহমদ, এমরান আহমদ, নাদির আহমদ, সুলতান আহমদ,মোস্তাক আহমেদ, নিশাত মোস্তাফা ইনান, রাসেল আহমদ, অলি আহমেদ,মোস্তাক চৌধুরী, জাকির চৌধুরী, জাহিদুল রিপন, মামুন আহমদ, নজরুল ইসলাম, সায়েম আহমদ, জাকির হোসেন, শুভ আহমদ, লাব্বির আহমদ, জাফরুল আহমদ , সায়মন আহমদ , সায়েক আহমদ , ওয়ালিদ আহমদ , তোফাজ্জল আহমদ , রাজীদ আহমদ , খয়রুল আহমদ , জুনেদ আহমদ , তোফাজ্জল আহমদ প্রমুখ।

উল্লেখ্য, গত বুধবার রাতে সিলেটের গোলাপগঞ্জ উপজেলা, পৌর ও কলেজ ছাত্রদলের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। সিলেট জেলা ছাত্রদল সভাপতি আলতাফ হোসেন সুমন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন নাদিম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ২১ সদস্য বিশিষ্ট এ তিনটি আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়।

আহ্বায়ক কমিটির উপজেলা ছাত্রদলের আহ্বায়ক তানজিম আহাদ ও সদস্য সচিব ফাহিম চৌধুরী, পৌর ছাত্রদলের আহ্বায়ক তারেক আহমদ চৌধুরী ও সদস্য সচিব মাফরুজ আলম টিপু এবং ঢাকাদক্ষিণ ডিগ্রি কলেজ ছাত্রদলের আহ্বায়ক কামিল আহমদ তালুকদার ও সদস্য সচিব মতিউর রহমান মোমিনের নাম ঘোষণা করা হয়।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ