শায়েস্তাগঞ্জে প্রশাসনের সংবাদ বর্জনের ঘোষনা সাংবাদিকদের

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি;
  • প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০২০, ১২:৫৯ অপরাহ্ণ | আপডেট: ১ বছর আগে

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলা প্রশাসনের সকল দপ্তরের সংবাদ বর্জনের ঘোষনা দিয়েছেন শায়েস্তাগঞ্জ উপজেলা অনলাইন প্রেসক্লাব ও রিপোটার্স ক্লাব সাংবাদিকরা। গত মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) বিকালে শায়েস্তাগঞ্জ উপজেলা অনলাইন প্রেসক্লাব ও রিপোটার্স ক্লাব যৌথ সমন্বয়ে সংগঠনের সকল সদস্যরা সংবাদ বর্জনের ঘোষনা দেন।

এক বিজ্ঞপ্তিতে ২টি ক্লাবের কর্মরত সংবাদকর্মী নেতৃবৃন্দরা জানান, সম্প্রতি শায়েস্তাগঞ্জ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের দায়িত্ব থাকা সংশ্লিষ্টরা নিজের ব্যার্থতা ও অনৈতিক কর্মকান্ড আড়াল রাখতে কর্মরত সাংবাদিকদের এড়িয়ে চলছে। উপজেলা প্রশাসনের দপ্তরে বিভিন্ন সভায় গুরুত্বপূর্ণ সংবাদ প্রকাশ এবং তথ্য প্রাপ্তি থেকে বাধাগ্রস্থ হচ্ছেন মাঠে কর্মরত সাংবাদিকরা।

তাই সরকারের উন্নয়ন কাজের চিত্র সাধারণ মানুষের দৌড় গোড়ায় পৌছানো সম্ভব হচ্ছে না। উপজেলা প্রশাসনের অধীনে থাকা বিভিন্ন দপ্তরের সভা ও কর্মকান্ডে সাংবাদিকদের এড়িয়ে চলছেন উপজেলা প্রশাসন। ২টি উপজেলা সাংবাদিক সংগঠনের দাওয়াত দেওয়ার কথা থাকলেও তারা নিরবে সাংবাদিকদের না জানিয়ে সভা সমাপ্ত করছেন।

এমনকি সঠিক তথ্য দিতে কালক্ষেপন ও নানা অযুহাত তৈরী করে সাংবাদিকদের কাছে তথ্য প্রদান না করায় ও অভিযোগ উঠে। যার কারণে জাতীয়, আঞ্চলিক, স্থানীয় ও অনলাইন নিউজ পোর্টাল সংবাদের মাধ্যমে উপজেলা পর্যায়ে কর্মরত সাংবাদিকরা যথা সময়ে সাংবাদ পরিবেশন করতে বাধার সম্মুখিন হচ্ছেন। তাই ২টি সংবাদিক সংগঠনের সাংবাদিকরা উপজেলা প্রশাসনের সকল সংবাদ বর্জনের ঘোষনা করেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ