দিরাইয়ে লন্ডন প্রবাসীর বাড়ীতে হামলা ও মালামাল লুট, মামলা

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০২০, ১২:০২ অপরাহ্ণ | আপডেট: ১ বছর আগে

সুনামগঞ্জের দিরাইয়ের পল্লীতে এক লন্ডন প্রবাসীর বাড়ীতে হামালা ও লুটপাটের ঘটনা ঘটেছে। স্থানীয় আওয়ামীলীগের প্রভাবশালী নেতার নেৃতৃত্বে এ ঘটনা ঘটে। এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

মামলার এজাহার ও স্থানীয় সূত্রে জানা গেছে, দিরাই উপজেলার জগদল ইউনিয়নের কালধর গ্রামের বাসিন্দা মীর হোসাইন লন্ডনে বসবাস করেন। প্রবাসে স্বপরিবারে বসবাস করলেও প্রায় প্রতি বছরই তিনি গ্রামের বাড়ীতে ছুটে আসেন। এমনকি নিজের কৃষি জমিতে লোকদের দিয়ে ধান ও আবাদ করান।

গত কিছুদিন ধরে পাশর্^বর্তী কলিয়ারকাপনের বাসিন্দা আওয়ামীলীগ নেতা ফখর মিয়ার দৃষ্টি পড়ে প্রবাসীর সম্পত্তির উপর। কোনো ধরনের কারণ ছাড়াই গত ৩০ আগষ্ট দিনে দুপুরে ফখর মিয়ার নেতৃত্বে তার বাহিনী নিয়ে মীর হোসাইনের বাড়ীতে হামালা চালায়। এসময় তারা প্রাবাসীর ঘরে রক্ষিত প্রায় সাড়ে ৫শ মন ধান, ফ্রীজ, জেনারেটর, পানির পাম্প, পাওয়ার টিলারসহ প্রায় ১২লক্ষ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। বিষয়টি তাৎক্ষনিক দিরাই থানায় জানানোর পরও কোনো পদক্ষেপ নেয়া হয়নি। এরপর লন্ডন থেকে প্রবাসী মীর হোসাইন পুলিশের উচ্চ পর্যায়ে অবগত করলে উচ্চ পর্যায়ের নির্দেশে পুলিশ ঘটনাস্থলে যায়।

পুলিশ গিয়ে প্রবাসীর চাচাতো ভাই ও কেয়ারটেকার জুয়েল মিয়াকে সন্ত্রাসীদের কবল থেকে মুক্ত করে দিলেও লুটপাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি। দিনে দুপুরে এমন ঘটনায় এলাকার লোকজনের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঘটনার পর কেয়ারটেকার জুয়েল মিয়া বাদী হয়ে আদালতে একটি মামলা দায়ের করেন। সি,আর মামলা নং ৭০/২০২০। আদালত ঘটনার তদন্ত করে প্রতিবেদন দিতে জেলা গোয়েন্দা পুলিশকে নির্দেশ দেন।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে দিরাই উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ফখর মিয়া অস্বীকার করে বলেন, এঘটনার সাথে আমার কোন সম্পর্ক নেই। বিষয়টি তাদের পারিবারিক। আমাকে অহেতুক দুষারোপ করা হচ্ছে।

প্রবাসী মীর হোসাইন ঘটনার তদন্ত করে লুটপাটকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করে মালামাল উদ্ধারের জন্য প্রশাসনের নিকট দাবী জানিয়ে বলেন, লন্ডনে পরিবার-পরিজন নিয়ে বসবাস করলেও নাড়ীর টানে গ্রামে বাড়ীতে ছুটে যাই। কিন্তু এই ঘটনায় আমি উদ্বিগ্ন। তিনি এজন্যে প্রশাসনসহ প্রধামন্ত্রীর দৃষ্টি কামনা করেন

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ