বিশ্বনাথে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস পালন

বিশ্বনাথ প্রতিনিধি;
  • প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০২০, ৩:৪৯ অপরাহ্ণ | আপডেট: ৭ মাস আগে

“কোভিড-১৯ সংকট: স্বাক্ষরতা শিক্ষায় পরিবর্তনশীল শিখন-শেখানো কৌশল এবং শিক্ষাবিদদের ভূমিকা” প্রতিপাদ্যকে নিয়ে সিলেটের বিশ্বনাথে আর্ন্তজাতিক স্বাক্ষরতা দিবস পালন করেছে উপজেলা প্রশাসন। এ উপলক্ষে মঙ্গলবার সকাল সাড়ে ১২টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম নুনু মিয়া।

প্রধান অতিথির বক্তব্যে নুনু মিয়া বলেন, আমাদের বাংলা ভাষা ও মুক্তির জন্যে লক্ষ্য লক্ষ্য তাজা প্রাণ দিয়েছেন। আমারা শুধু স্বাক্ষরতায় থাকলে হবে না। এ ভাষাকে কাজে লাগিয়ে স্বাক্ষরতার ও নিরক্ষরতা দূর করে শিক্ষার হার বাড়াতে হবে। আমাদেরকে অর্থনৈতিক মুক্তি পেতে হবে। শিক্ষিত সমাজ বা জাতি গঠনে অর্থনৈতিক মুক্তি পাওয়া সম্ভব। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গঠনে আমাদের সবাইকে শিক্ষিত হতেই হবে।

তিনি আরোও বলেন, এই করোনা সংকটময়কালে শিক্ষা ব্যবস্থা থেমে নেই। শিক্ষা যাতে থেমে না থাকে সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনানুযায়ী ডিজিটাল পদ্ধতিতে শিক্ষাকার্যক্রম পরিচালনা করা হচ্ছে। আমাদেরকে স্বাক্ষরতা দূর করে জিরো টলারেন্সে নিয়ে আসা যায় সেভাবে শিক্ষার ব্যবস্থা নিতে হবে। তাই সকল শিক্ষকবৃন্দের সহযোগিতায় প্রয়োজন।

উপজেলা নির্বাহী অফিসার বর্নালী পাল’র সভাপতিত্বে ও সহকারী উপজেলা শিক্ষা অফিসার মো. সোহেল রানা’র পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) মো. কামরুজ্জামান, উপজেলা শিক্ষা অফিসার মহিউদ্দিন আহমদ, মাধ্যমিক শিক্ষা অফিসার সমীর কান্তি দে, উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান লিলু, বিশ^নাথ মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কবির উদ্দিন, রামসুন্দর অগ্রগামী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক নাজমুল ইসলাম, সাংবাদিক কামাল মুন্না।

এসময় উপজেলা যুবলীগের আহবায়ক আশিক আলী, হাজী মফিজ আলী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের সহকারী শিক্ষক আব্দুল হান্নান ইউজেটিক্স, শিক্ষক ইকবাল হোসেন, শামীম হোসেন, শাহ আলমসহ যুবলীগ নেতা সিজিল মিয়া, মো. সাঈদ মিয়া ও বিভিন্ন স্কুল কলেজের প্রধান শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ