সালমান শাহ’র মৃত্যুবার্ষিকী : সিলেটের বাড়িতে ভক্তদের ভিড়

নিজস্ব প্রতিবেদক;
  • প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০২০, ১১:০০ পূর্বাহ্ণ | আপডেট: ১ বছর আগে

প্রয়াত চিত্রনায়ক সালমান শাহ’র মৃত্যুবার্ষিকী উপলক্ষে তাকে শ্রদ্ধা জানাতে দেশের বিভিন্ন স্থান থেকে ভক্তরা সিলেট নগরীর দাড়িয়াপাড়ায় সালমানের বাসভবনে এসেছেন।

সেখানে আজ রোববার (৬ সেপ্টেম্বর) সালমান স্মরণে মিলাদ মাহফিল ও ঘরোয়া পরিবেশে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আগত ভক্তদের মধ্যে ছিলেন, সালমান শাহ ফিল্ম ক্লাবের সভাপতি জহির চৌধুরী, রাজশাহী থেকে সালমান শাহ’র ভক্ত নিগার চৌধুরী পরাগ, মো. রাকিবুল হাসান রাকিব, জাহিদুল ইসলাম প্রিন্স, মো. জুলমত আলী সুইট, ঢাকা থেকে সিজান, দিপা রানী প্রমুখ।

এদিকে অমর এ মহানায়কের নামকে স্মরণীয় করে রাখতে নিজের নাম পরিবর্তন করে নিজের নাম রেখেছেন জগন্নাথপুর ভবানিপুরের বাসিন্দা রায়হানুল হক। যাকে বর্তমানে সবাই সালমান শাহ নামে চিনেন। তিনি বলেন, সালমান শাহের কোন মৃত্যু নেই। ভক্তদের অন্তরে মহানায়ক সব সময় অমর হয়ে থাকবেন। তাঁকে স্মরণীয় করে রাখতেই আমি আমার নিজের নাম পরিবর্তন করেছি।

প্রসঙ্গত, ১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর সিলেটের দাড়িয়াপাড়ায় অবস্থিত নানাবাড়িতে জন্মগ্রহণ করেন সালমান শাহ। তাঁর পারিবারিক নাম শাহরিয়ার চৌধুরী ইমন। বাবা কমর উদ্দিন চৌধুরী ও মা নীলা চৌধুরী। দুই ভাইয়ের মধ্যে সালমান বড় ছিলেন। ছোটবেলায় তিনি ছিলেন কণ্ঠশিল্পী। ইমন নামে অভিনয় জীবন শুরু হয় বিটিভিতে শিশুশিল্পী হিসেবে। ১৯৯৩ সোহানুর রহমান সোহানের হাত ধরে আসেন চলচ্চিত্রে। কেয়ামত থেকে কেয়ামত ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রে তাঁর যাত্রা শুরু হয়। নিজের স্টাইল আর অভিনয় দিয়ে সালমান বদলে দিয়েছিলেন বাংলা ছবির প্রেক্ষাপট। ক্যারিয়ারের অল্প সময়ে ২৭টি ছবিতে অভিনয় করেন তিনি। তার প্রায় প্রতিটি ছবি ছিল ব্যবসাসফল।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর রাজধানীর ১১/বি, নিউ ইস্কাটন রোডের ইস্কাটন প্লাজার বাসার নিজ কক্ষে সালমান শাহ’র মরদেহ ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। এরপর মেডিকেল রিপোর্টে এই মৃত্যুকে আত্মহত্যা বলা হলেও তাঁর পরিবার ও ভক্তদের দাবি হত্যা করা হয়েছে সালমানকে। এই আলোচিত মৃত্যুর বিষয়টি এখনও বিচারাধীন অবস্থায় আছে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ