বিসিক চেয়ারম্যানের সঙ্গে উইমেন চেম্বার অব কমার্স নেত্রীবৃন্দের মতবিনিময়

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০২০, ৩:৫২ অপরাহ্ণ | আপডেট: ১ বছর আগে

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)-এর চেয়ারম্যান মো. মোশতাক হাসান এনডিসি’র সঙ্গে মতবিনিময় করেছেন সিলেট উইমেন চেম্বার অব কমার্সের নেত্রীবৃন্দ।

আজ শনিবার (৫ সেপ্টেম্বর) সকালে সিলেট সার্কিট হাউসে এ মতিবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসময় সিলেটের নারী উদ্যোক্তাদের প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা, ঋণ ও প্লট বরাদ্দ নিয়ে আলোচনা হয়।

মতবিনিময়কালে সিলেট উইমেন চেম্বার অব কমার্সের সভাপতি স্বর্ণলতা রায় সিলেটের ক্ষুদ্র ও মাঝারি নারী উদ্যোক্তাদের সহজভাবে প্রধানমন্ত্রীর প্রণোদনা এবং ঋণ প্রদানের দাবি জানান। এছাড়াও সিলেটের নারী উদ্যোক্তারা অগ্রাধিকার ভিত্তিতে এবং রেজিস্ট্রেশন ফি কমিয়ে বিসিক শিল্পনগরীতে প্লট বরাদ্দ পেতে বিসিককে সহযোগিতার করার অনুরোধ জানান।

এসময় বিসিক চেয়ারম্যান মো. মোশতাক হাসান এনডিসি বলেন, নারী উদ্যোক্তাদের যাতে সহজভাবে প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা ও ঋণ দেয়া হয় এ মর্মে বিশেষ নির্দেশনা রয়েছে। তারপরও যদি কেউ ব্যাংকে গিয়ে ভুগান্তির শিকার হন তবে তাৎক্ষণিকভাবে সংশ্লিষ্টদের বা বিসিকের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানালে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এছাড়াও প্রধানমন্ত্রীর বিশেষ ইচ্ছা ও উদ্যোগ হচ্ছে- শিল্পখাতে নারীদের এগিয়ে নিয়ে যাওয়া এবং প্রতিষ্ঠিত করা। সে লক্ষ্যে সিলেট বিসিক শিল্প নগরীতে নারী উদ্যোক্তাদের যাতে রেজিস্ট্রেশন ফি ৬০% কমিয়ে এবং অগ্রাধিকার ভিত্তিতে প্লট বরাদ্দ দেয়া হয় সেজন্য মো. মোশতাক হাসান সংশ্লিষ্টদের নির্দেশ প্রদান করেন।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বিসিক’র যুগ্মসচিব খলিলুর রহমান, সিলেট উইমেন চেম্বার অব কমার্সের পরিচালক লুবানা ইয়াসমিন, পরিচালক নাসরিন বেগম ও সদস্য নাসিমা আক্তার প্রমুখ।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ