নবীগঞ্জে প্রচন্ড তাপমাত্রায় জনজীবন অতিষ্ঠ

অঞ্জন রায়, নবীগঞ্জ;
  • প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০২০, ৩:৩৭ অপরাহ্ণ | আপডেট: ৭ মাস আগে

নবীগঞ্জে প্রচন্ড গরমে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। প্রাণীকুলের মধ্যেও শুরু হয়েছে হাঁসফাঁস অবস্থা। আগুন ঝরা রোদ থেকে বাঁচতে মানুষ ছায়ায় আশ্রয় নিচ্ছে। তাতেও নেই শান্তি। গরমে মানুষ থেকে শুরু করে প্রাণীকুল সবাই চাতক পাখির মতো তাকিয়ে থাকেন বৃষ্টির দিকে। ভাদ্র মাসের শুরুতে ঝড় বৃষ্টি থাকলেও মাঝামাঝিতে এসে তাপপ্রবাহ বইছে অবিরাম।

চারদিকে ছড়াচ্ছে সূর্যের প্রচ- উত্তাপ। ফলে প্রতিদিনই বাড়ছে তাপমাত্রা।প্রখর রোদে নবীগঞ্জ শহরের পিচ ঢালা পথ উত্তপ্ত। জুতা পায়ে দিয়েও যেনো হাটা মুশকিল হয়ে পড়েছে।অসহনীয় গরমে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। গরম বাতাস শরীরে বিঁধছে আগুনের হলকার মতো।

এতে শিশু ও বৃদ্ধরা দুর্বিষহ দিন অতিবাহিত করছেন। আর কর্মজীবী মানুষের নাকাল অবস্থা। মানুষের পাশাপাশি পশু-পাখিও হাঁসফাঁস করছে। ঘরে-বাইরে কোথাও স্বস্তি নেই। প্রখর রোদে মাটি ফেটে চৌচির হয়ে যাচ্ছে। ঠিক দুপুরে রাস্তাঘাট যেনো জনশূন্য হয়ে যাচ্ছে। সবাই যেনো নিরিবিলি আর গাছতলার মৃদু বাতাসের সন্ধান খোঁজছেন। সরেজমিনে ঘুরে দেখা যায়, উপজেলার, বানিয়াচুং রোড, আনগাও রোড, ইনাতগঞ্জ রোডসহ বেশ কয়েকটি রাস্তার পাশে গাছের নিচে বসতে দেখা যায় লোকজনকে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ