তাহিরপুরে পাহাড়ী ছড়া পরিদর্শনে এমপি ও ডিসি

তাহিরপুর প্রতিনিধি;
  • প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০২০, ৫:৩৫ অপরাহ্ণ | আপডেট: ১ বছর আগে

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বিভিন্ন এলাকায় পাহাড়ী ঢলে ভেসে আসা বালু, পাথর এবং চুনা পাথর সমৃদ্ধ বিভিন্ন ছড়া পরিদর্শন করেছেন এমপি ও ডিসি।

শনিবার ( ৫ সেপ্টেম্বর ) দুপুরে সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার বিভিন্ন এলাকায় পাহাড়ী ঢলে ভেসে আসা বালু, বালু মিশ্রিত পাথর এবং চুনা পাথর সমৃদ্ধ বিভিন্ন ছড়া সরেজমিন পরিদর্শন করেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মো. মোয়াজ্জেম হোসেন রতন, জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়ন লে. কর্ণেল মো. মাকসুদুল আলম, উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ, তাহিরপুর থানা ওসি মো. আতিকুর রহমান, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এস এম রেজাউল করিম, ভাইস চেয়ারম্যান রিয়াজ উদ্দিন খন্দাকার লিটনম, সাবেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নিজাম উদ্দিন, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা, ডিহিবাটি রঞ্জন কুমার দাস, উত্তর বড়দল ইউনিয়ন যুবলীগ সভাপতি মাসুক মিয়া প্রমুখ।

উপজেলার নয়াছড়া এলাকা পরিদর্শনকালে এলাকার জনগন এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ পাহাড়ী ঢলে ভেসে আসা বালু, পাথর এবং চুনা পাথর উত্তোলন সৃষ্ট জটিলতা নিরসনের জন্য জেলা প্রশাসকে অনুরোধ করেন এবং একটি সংঘবদ্ধ সিন্ডিকেট ও সাংবাদিক নামধারী বালু ও পাথর খেকো চক্র লুটপাটের পায়তারা করছে বলে জানান।

এ সময় জেলা প্রশাসক জানান, এ বিষয়ে খনিজ মন্ত্রণালয় থেকে প্রতিনিধি নিয়োগ করা হয়েছে সংশ্লিষ্ট নীতিমালা ও আইন অনুযায়ী বিষয়টি দ্রুত নিষ্পত্তি করা হবে। এছাড়াও তিনি তাহিরপুর ও বিশ্বশ্বরপুর উপজেলার নদী র্তীরবতি নদী ভাঙ্গন এলাকা পরির্দশন করেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ