সাংবাদিক জুলহাসের হত্যাকারীদের ফাঁসির দাবি

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ৪ সেপ্টেম্বর ২০২০, ১১:৩৯ পূর্বাহ্ণ | আপডেট: ১ বছর আগে

ঢাকার ধামরাইয়ে বেসরকারি টিভি চ্যানেল বিজয় টিভির সাংবাদিক জুলহাস উদ্দিনের হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।শুক্রবার সকালে ধামরাই প্রেসক্লাবের সামনে এ মানববন্ধনে ধামরাই, সাভার, আশুলিয়া, মানিকগঞ্জ ও সাটুরিয়া প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ অংশগ্রহণ করেন।

গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলার বারবাড়িয়া বাস স্ট্যান্ডে প্রকাশ্য দিবালোকে ছুরি দিয়ে গলাকেটে হত্যা করা হয় সাংবাদিক জুলহাসকে। স্থানীয় জনতা খুনি শাহিন ও মোয়াজ্জেমকে হাতেনাতে ধরে পুলিশে সোপর্দ করে। সাংবাদিক জুলহাস উদ্দিনকে মানিকগঞ্জ সরকারি হাসপাতালে নেয়ার পর দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। জুলহাস উদ্দিন উপজেলার গাঙ্গুটিয়া ইউনিয়নের দক্ষিণ হাতকোড়া গ্রামের মৃত রহিস উদ্দিনের ছেলে। জুলহাসের এক ছেলে ও এক মেয়ে রয়েছে।

এ হত্যাকাণ্ডে নিহত জুলহাস উদ্দিনের বোন রিনা আক্তার বাদী হয়ে পাঁচ জনকে আসামি করে মামলা দায়ের করেন। আরো ৩/৪ জনকে অজ্ঞাত আসামি করে এই মামলা করা হয়।

ধামরাই প্রেসক্লাবের সভাপতি আবু হাসানের সভাপতিত্বে এ মানববন্ধনে বক্তব্য রাখেন ধামরাই প্রেসক্লাবের সাবেক সভাপতি আব্দুর রশিদ তুষার, সমকালের সাংবাদিক মুখলেছুর রহমান, এটিএন বাংলার স্টাফ রিপোর্টার আবুল বাসার, গ্লোবাল টিভির স্টাফ রিপোর্টার তোফা সানি, ধামরাই প্রেসক্লাবের নির্বাচন কমিশনার আবুল কালাম আজাদ ও আমিনুর রহমান।

মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিক জুলহাস উদ্দিনের খুনিদের দুইজনকে ধরা হয়েছে। বাকি খুনিদের অনতিবিলম্বে আইনের আওতায় এনে বাংলাদেশের দ্রুত আইনে সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করা হোক। প্রায় কয়েকশ’ সাংবাদিক ও এলাকাবাসী এ মানববন্ধনে অংশগ্রহণ করেন।

সাংবাদিক জুলহাসের প্রথম স্ত্রী কবিতা আক্তার বলেন, পূর্বেও বারবাড়িয়া এলাকার তুলা মিয়া ও তার সন্তানরা আমার স্বামী জুলহাসকে মেরে ফেলার পরিকল্পনা করেছিল। আর এবার তাকে চিরতরে শেষ করে দিলো। আমি খুনি ও তুলা মিয়ার জন্য প্রশাসনে কাছে শাস্তি কামনা করছি।

প্রসঙ্গত, জুলহাস উদ্দিন তুলা মিয়ার মেয়েকে দ্বিতীয় বিয়ে করেছিলেন। সেই থেকে শত্রুতা। গতকাল জুলহাসের দ্বিতীয় স্ত্রী সোমা আক্তারের সাবেক স্বামী শাহিন ও তার সহযোগী মোয়াজ্জেম হোসেন এই হত্যাকাণ্ড ঘটিয়েছে। তবে হাসপাতালে জুলহাসের দ্বিতীয় স্ত্রী সোমা আক্তারকে দেখা যায়নি।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ