কালো টাকায় কমিটি, নবীগঞ্জে ছাত্রদল নেতা কপিলের পদত্যাগ

নবীগঞ্জ প্রতিনিধি ;
  • প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২০, ৭:০২ অপরাহ্ণ | আপডেট: ৬ মাস আগে

নবীগঞ্জে নিপীড়িত ও ত্যাগী নেতাকর্মীদের অবমূল্যায়ন করে কালো টাকার বিনিময়ে লন্ডন প্রবাসী জনৈক নেতাদের মদদে নবীগঞ্জ পৌর ও কলেজ ছাত্রদলের কমিটি অনুমোদন দেওয়া হয়েছে অভিযোগ এনে নব-গঠিত কমিটির যুগ্ম আহবায়ক পদ থেকে পদত্যাগ করলেন মো. কপিল মিয়া।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) বিকেলে নবীগঞ্জ অনলাইন প্রেসক্লাব কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি তার পদত্যাগের ঘোষণা দেন।

এসময় লিখিত বক্তব্যে কপিল মিয়া অভিযোগ করে বলেন, ‘দীর্ঘদিন ধরে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শকে বুকে ধারণ করে ও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এবং বিএনপির ভাইস প্রেসিডেন্ট তারেক রহমানের হাতকে শক্তিশালী করার লক্ষে ছাত্রদলের রাজনীতি করে আসছি। দলীয় কর্মসূচি পালন করতে গিয়ে হামলা-মামলা জেল-জুলুম ও নির্যাতন নিপীড়নের শিকার হয়েছি। দলের এই দুর্দিনে রাজপথে থেকে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে গণতন্ত্র ফিরিয়ে আনতে আন্দোলন সংগ্রামে মাঠে রয়েছি। কিন্তু গত ০১ সেপ্টেম্বর হবিগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি এমদাদুল হক ইমরান ও সাধারণ সম্পাদক রুবেল আহমেদ চৌধুরী বিদেশীদের মদদে কালো টাকার বিনিময়ে ছাত্রদলের নির্যাতিত নিপীড়িত ত্যাগী নেতাকর্মীদের অবমূল্যায়ন করে অছাত্র আওয়ামী লীগ অনুসারী ব্যক্তিদের দিয়ে নবীগঞ্জ পৌর ও কলেজ ছাত্রদলের আহবায়ক কমিটি অনুমোদন করে। আমি মনে করি এতে করে দলের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে।’

এসময় তিনি ঘোষিত ওই কমিটিতে ত্যাগী ও নির্যাতিত নেতাকর্মীদেরকে তাদের অধিকার থেকে বঞ্চিত করা হয়েছে উল্লেখ করে এমন মনগড়া কমিটির তীব্র নিন্দা জানিয়ে কালো টাকায় বিক্রি হওয়া আওয়ামী লীগের অনুসারীদের দিয়ে নব-গঠিত নবীগঞ্জ পৌর ছাত্রদলের এই কমিটির যুগ্ম আহবায়ক পদ থেকে পদত্যাগের ঘোষণা দেন।

একই সাথে তিনি হবিগঞ্জ জেলা এবং কেন্দ্রীয় কমিটির সম্মানিত সকল নেতৃবৃন্দের প্রতি শ্রদ্ধা জানিয়ে কালো টাকার বিনিময়ে এই প্রশ্নবৃদ্ধ কমিটি বিলুপ্ত করে ত্যাগী ও নির্যাতিত নেতাকর্মীদের মূল্যায়ন করে নবীগঞ্জ উপজেলা, পৌর ও কলেজ ছাত্রদলের কমিটি অনুমোদনের আহ্বান জানান। এছাড়া তিনি দলের সকল কর্মসূচি পালনে অতীতের মতো আগামীতেও সকল আন্দোলন সংগ্রামে সক্রিয় ভূমিকা পালন করবেন বলে উল্লেখ করেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ