আরিফের রহস্যঘেরা মিশন চাঁদপুর

চৌধুরী মুমতাজ আহমদ;
  • প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২০, ৯:৪৪ পূর্বাহ্ণ | আপডেট: ৬ মাস আগে

করোনার এই সংকট সময়ে এক রহস্যময় সফরে বের হয়েছেন সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী। তবে তিনি একা নন, সঙ্গে আছেন পারিষদও। আছেন প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান, নির্বাহী প্রকৌশলী শামসুল হক, হিসাব কর্মকর্তা আ ন ম মনছুফ, প্রশাসনিক কর্মকর্তা হানিফুর রহমান। এছাড়া মেয়রের সহকারীরা তো আছেনই। ‘বিনোদন জোগাতে’ সাথে আছেন জুরেজ আবদুল্লাহ গুলজার। সিলেট সিটি কর্পোরেশনের কেউই বলতে পারেন না কী উদ্দেশ্যে কোথায় যাচ্ছেন মেয়র ও তার পারিষদ। সবার এক কথায় জবাব, ‘লক্ষ্য চাঁদপুর’। তবে কি লক্ষ্য ‘চাঁদপুরের ইলিশ’ শিকার। আপাত তাও মনে হচ্ছে না। চাঁদপুরে গিয়ে উঠছেন চাঁদপুর সার্কিট হাউজে। চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান একাত্তরের কথাকে জানান, মেয়র সার্কিট হাউজে তিন-চারটি কক্ষ চেয়েছেন। মেয়রের সফরের উদ্দেশ্য কী এমন প্রশ্নে জেলা প্রশাসক বলেন, আমি অফিসিয়ালি কিছুই জানি না। প্রমোদ ভ্রমণ কিনা এমন প্রশ্নে জেলা প্রশাসক বলেন, সেটা বলতে পারি না।

সিলেট থেকে এ যাত্রার বাহন হিসেবে ব্যবহার হচ্ছে মেয়রের নিজস্ব গাড়ি এবং একটি হাইয়েস। একটি সূত্র জানায়, মঙ্গলবার রাতে চাঁদপুরের জেলা প্রশাসক সিটি কর্পোরশনের নির্বাহী কর্মকর্তাকে টেলিফোন করে জানতে চেয়েছেন, মেয়রের যাত্রার উদ্দেশ্য। সূত্রমতে, জেলা প্রশাসক সতর্ক করে দিয়েছেন যাতে কোনো রাজনৈতিক প্রোগ্রাম না হয়।

নির্ভরযোগ্য একটি সূত্র জানায়, চাঁদপুর পৌঁছার পর সঙ্গীসাথী কয়েকজনকে রেখে মেয়র লক্ষীপুরে এক বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে যান। ওই সূত্র আরো জানায়, চাঁদপুর জেলা বিএনপির সভাপতির বাসায় মেয়রের চায়ের দাওয়াত রয়েছে।

সূএ: দৈনিক একাত্তরের কথা

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ