তাহিরপুরে অবৈধ বালুবোঝাই ৬টি স্টিলবডি নৌকা আটক, ছাড়িয়ে নিতে তৎপর দালাল

জাহাঙ্গীর আলম ভূঁইয়া, তাহিরপুর;
  • প্রকাশিত: ২ সেপ্টেম্বর ২০২০, ১০:০২ পূর্বাহ্ণ | আপডেট: ১০ মাস আগে

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় অবৈধ বালুবোঝাই ৯০লক্ষাধিক টাকা মূল্যের ৬টি ইঞ্জিন চালিত স্টিলবডি (ভোলগেইট) নৌকা আটক করেছে তাহিরপুর থানা পুলিশ।

আটকের পর থেকে এই নৌকা গুলো ছাড়িয়ে নিতে তৎপরতা শুরু করেছে স্থানীয় দালাল ও এক সাংবাদিক নামধারীদের একটি শক্তিশালী সিন্ডিকেট। যারা প্রতি নৌকা থেকে বালু পরিবহনে সহযোগী করে ৩-৪হাজার টাকা ভাগ পায় বলে স্থানীয় এলাকাবাসী জানায়।

মঙ্গলবার (১লা সেপ্টেম্বর) দুপুর ও বিকালে উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ’র দিকনির্দেশনায় তাহিরপুর থানার ওসি মোঃ আতিকুর রহমান সঙ্গীয় ফোর্স নিয়ে পৃথক দু’টি অভিযান পরিচালনা করে ছিলানী তাহিরপুর গ্রামের পাশ্ববর্তী টাংগুয়ার হাওর থেকে ২ টি স্টিলবডি (ভোলগেইট) নৌকা ও সুলেমানপুর গ্রামের সম্মূখে বৌলাই নদী থেকে ৪টি বালু বোঝাই স্টিলবডি নৌকা আটক করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়-স্থানীয় দালাল ও এক সাংবাদিক নামধারীর একটি শক্তিশালী সিন্ডিকেট অর্থের বিনিময়ে যাদুকাটা,মাহারাম নদীসহ উপজেলার বিভিন্ন সীমান্ত এলাকার পাহাড়ি ছড়া থেকে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে রাতে-আধারে অবৈধভাবে বালু উত্তোলন করে উপজেলার মন্দিয়াতা,কামালপুর,নবাবপুর, মদনপুরসহ বিভিন্ন এলাকায় স্টেক (স্তূপ) করে রাখে। পরে প্রশাসনের আড়ালে কৌশলে গভীর রাতে নৌকায় বালু লোড করে বিভিন্ন জেলায় নিয়ে বিক্রি করে আসছে বালু খেকো চক্রের সদস্যরা।

তাহিরপুর থানার ওসি মোঃ আতিকুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান,বুধবার বালু বোঝাই করে নিয়ে যাওয়ার সময় ইউএনও স্যারের নির্দেশে বিভিন্ন এলাকা থেকে বালু সহ ৬টি নৌকা আটক করে থানায় নিয়ে আসি।

উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ জানান, আটক ৬টি নৌকার জব্দকৃত বালু সিজার লিস্ট করা হয় এবং নৌকার মাঝিদের মোবাইল কোর্টের অন্তর্ভুক্ত করে নৌকা গুলো মাঝিদের কাছে হস্তান্তর করা হবে বলে জানান।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ