সমাজসেবী ও শিক্ষানুরাগী এম এ হান্নানের ৫ম মৃত্যুবার্ষিকী কাল

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ১ সেপ্টেম্বর ২০২০, ১২:৩৯ অপরাহ্ণ | আপডেট: ৬ মাস আগে

পরিবার পরিকল্পনা বিভাগ এর ডেপুটি ডিরেক্টর এম এ হান্নান এর ৫ম মৃত্যুবার্ষিকী কাল ২রা সেপ্টেম্বর বুধবার। দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার ইউনিয়নের বারইগ্রামের কৃতি সন্তান এম এ হান্নান এমসি কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞানে অনার্স ও চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার ডিগ্রি অর্জন করেন। তিনি ১৯৮৯ ইং সনে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসাবে কর্মজীবনে প্রবেশ করেন। চাকুরীর পাশাপাশি তিনি নিজ গ্রাম তথা এলাকার সামাজিক কর্মকান্ডে সর্বদা নিয়োজিত ছিলেন। বারইগ্রামে কমিউনিটি ক্লিনিক প্রতিষ্টায় তিনি গুরুত্বপূর্ণ অবদান রাখেন। ২০০৮সাল থেকে মৃত্যু পূর্ব পর্যন্ত তিনি একতা একাডেমী সরিষপুর এর পরিচালনা কমিটির সভাপতি ছিলেন।

এম এ হান্নান এর স্ত্রী মোছা:নুরজাহান বেগম রানাপিং আর্দশ উচ্চ বিদ্যালয় ও কলেজের সহকারী শিক্ষিকা।তার ২ ছেলের মধ্যে বড় ছেলে মো: নাফিজ হান্নান শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইপিই বিভাগ থেকে প্রথম স্থান অর্জন করে অনার্স ডিগ্রি সম্পাদনের পর বর্তমানে আমেরিকার ইউনির্ভাসিটি অব রচেস্টারে পিএইচডি প্রোগামে ভর্তি হয়েছেন। ২য় ছেলে নাসিফ হান্নান এআইইউবি বিশ্ববিদ্যালয়ের ইলেক্ট্রনিক এন্ড ইলেক্ট্রিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১ম বর্ষের ছাত্র।

নিবেদিতপ্রাণ সমাজসেবী এম এ হান্নান এর ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মরহুমের পরিবারবর্গের পক্ষ থেকে তাহার নিজ বাড়ী মোগলাবাজার ইউনিয়নের বারইগ্রামে খতমে কোরআন ও দোয়া মাহফিল এর আয়োজন করা হয়েছে।
উল্লেখ্য, এম এ হান্নান ২০১৫ সালের ২রা সেপ্টেম্বর মৌলভীবাজার জেলার পরিবার পরিকল্পনা বিভাগ এর ডেপুটি ডিরেক্টর থাকা অবস্থায় হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ