বিশ্বনাথে বিয়েবাড়িতে চুরির পর আগুন

বিশ্বনাথ প্রতিনিধি;
  • প্রকাশিত: ১ সেপ্টেম্বর ২০২০, ৩:০৬ অপরাহ্ণ | আপডেট: ১০ মাস আগে

বিয়ের পরদিন রাতে জনশুন্য ঘরে চুরির পর পুড়িয়ে দেওয়া হলো সৌদি প্রবাসীর বসতঘর। এতে ১ লাখ ৫০ হাজার টাকা, ৭ ভরি স্বর্ণালঙ্কার চুরি ও ঘরে থাকা ফার্নিচার সামগ্রী, টিভি, ফ্রিজসহ প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।
সোমবার সন্ধ্যায় সিলেটের বিশ্বনাথ উপজেলার অলংকারি ইউনিয়নের মীরগাঁও গ্রামের সৌদি আরব প্রবাসী মাহমদ আলীর (৬০) বাড়িতে (একতলা দালান) এ ঘটনা ঘটে।

আগের দিন রোববার প্রবাসীর ২য় মেয়ে রাহিমা বেগমমের (২১) বিয়ের অনুষ্ঠান ছিল। পরদিন প্রবাসীর পরিবারের সদস্যরা ঘর তালাবদ্ধ করে বর আলী হোসেনের বাড়ি দশঘর টিলাপাড়া যান। আর রাতে বাড়িতে ফিরে দেখতে পান ঘরে চুরির পর আগুন দিয়ে পালিয়েছে দুর্বৃত্তরা।

এদিকে, ঘটনার পর রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন বিশ্বনাথ থানার এসআই সাইফুর রহমান। তিনি বলেন, আগুনে পুড়েছে ঠিক, তবে চুরির বিষয়টি তদন্ত ছাড়া বলা যাচ্ছেনা।

অন্যদিকে, সৌদী প্রবাসীর ছেলে খালেদ আহমদ দাবি করেছেন চুরি ও আসবাবপত্রসহ তাদের প্রায় ২০লাখ টাকার ক্ষতি সাধন হয়েছে। তিনি (খালেদ) বলেন, রোববার তার বোন রাহিমার বিবাহ অনুষ্ঠান ছিল। পরদিন সোমবার বিকেলে পরিবারের সবাই ঘর তালাবদ্ধ করে বরের বাড়ি দশঘর টিলাপাড়ায় ওলিমায় যান তারা।

কিন্ত আনন্দ নিয়ে বাড়ি ফিরলেও বসত ঘরে আগুন দেখে আনন্দ বিষাদে রুপ নেয়। এসময় তাদের কান্নাকাটি শুনে গ্রামের লোকজন এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুন নিয়ন্ত্রণে আসার পর ঘরে ঢুকে দেখতে পান রান্নাঘরের চুলার চিমনি (স্লাব) সরিয়ে ঘরে প্রবেশের পর প্রথমে চুরি করে দুর্বৃত্তরা। এসময় স্টীল আলমিরার তালা ভেঙ্গে বড় বোনের ৩ ভরি ও মায়ের ৪ ভরি স্বর্ণালঙ্কার ও নগদ দেড় লাখ টাকা লুট করে ঘরে আগুন দিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। এতে তাদের প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে। এঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

এ ব্যাপারে বিশ্বনাথ থানার থানার অফিসার ইনচার্জ শামীম মুসা বলেন, অভিযোগ দেওয়া হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ