জগন্নাথপুরে পরিবহণ শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার

জগন্নাথপুর প্রতিনিধি;
  • প্রকাশিত: ১ সেপ্টেম্বর ২০২০, ২:২২ অপরাহ্ণ | আপডেট: ১০ মাস আগে

দায়িত্বহীনতা আর গাফিলতির কারণে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলাবাসীর যোগাযোগের প্রধান অবলম্বন জগন্নাথপুর-সিলেট (জগন্নাথপুর-বিশ্বনাথ-রশিদপুর) ও সুনামগঞ্জ টু জগন্নাথপুর সড়কটি দীর্ঘদিন ধরে চলাচলের অনুপযোগি হয়ে উঠেছিলো। দীর্ঘদিন থেকে দীর্ঘ এ সড়কটি মেরামতের দাবি জানিয়ে আসলেও তা আমলেও নিচ্ছেন না জনপ্রতিনিধি ও সংশ্লিষ্টরা।

এমন বাস্তবতায় রাস্তাটি মেরামতের দাবিতে আজ মঙ্গলবার (১ সেপ্টেম্বর) সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দেয় জগন্নাথপুর উপজেলা পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ। তবে বিকালে এসে জনপ্রতিনিধি, উপজেলার প্রশাসন ও সংশ্লিষ্টদের আশ্বাসের প্রেক্ষিতে অনির্দিষ্টকালের এ ধর্মঘটি প্রত্যাহার করে নেয়া হয়।

জগন্নাথপুর উপজেলা পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের ধর্মঘটের প্রেক্ষিতে বিকাল ৫ টায় জগন্নাথপুর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে শ্রমিকদের নিয়ে জরুরি বৈঠকে বসেন স্থানীয় জনপ্রতিনিধি, উপজেলার প্রশাসন ও সংশ্লিষ্টরা। উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমানের সভাপতিত্বে সভায় সংশ্লিষ্টরা আশ্বাস দিলে শ্রমিকরা ধর্মঘট প্রত্যাহার করে নেন।

এসময় পরিবহন শ্রমিক সংগঠনের সভাপতি গোলাম রাব্বানী বলেন- ‘প্রশাসনের পক্ষ থেকে সড়কটি চলাচলের উপযোগী করে দেয়ার আশ্বাসের প্রেক্ষিতে আমরা অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছি।’

সভায় উপস্থিত উপজেলা নির্বাহী অফিসার মেহেদী হাসান আগামীকাল ২ সেপ্টেম্বর থেকে রাস্তার কাজ চলমান থাকবে বলে জানান।

সভায় আরও উপস্থিত ছিলেন- জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান, উপজেলা প্রকৌশলী গোলাম সারওয়ার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিজন দেব, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইখতিয়ার উদ্দিন চৌধুরী, পরিবহন শ্রমিক নেতা গোলাম রব্বানী, মালিক সমিতির সভাপতি নিজামুল করিম। এছাড়া এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এতে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ