শ্রুতির আগস্ট মাসব্যাপী অনুষ্ঠানের সমাপনী আজ

সিলেট ডায়রি ডেস্ক ;
  • প্রকাশিত: ৩১ আগস্ট ২০২০, ৮:১৭ পূর্বাহ্ণ | আপডেট: ১ বছর আগে

বাঙালির শোকের মাস আগস্ট। সদ্য স্বাধীন দেশে, ১৯৭৫ এর ১৫ আগস্ট কালরাতে জাতীয়-আন্তর্জাতিক ষড়যন্ত্রে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করে ঘাতকরা। ক্ষত-বিক্ষত হয় সংবিধান। আবারো পাকিস্তানি ভাবধারায় উল্টোপথে যাত্রা। যুদ্ধজয়ী জাতিকে হাজার বছর পিছিয়ে দিতেই ইতিহাসের নৃশংসতম এই হত্যাকাণ্ড। জাতির পিতার জন্মশতবর্ষ- মুজিববর্ষে ফিরে আসা শোকের আগস্ট আমাদের কাঁদায়।

শোকের মাস আগস্টে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানিয়ে পুরো আগস্ট মাসব্যাপী শ্রুতি সিলেটের নিয়মিত আয়োজন ‘শোক এবং শ্রদ্ধায় পিতা তোমায় স্মরি’ অনুষ্ঠানের সমাপনী আয়োজন আজ (৩১ আগস্ট) রাত ৮ঃ৩১ মিনিটে সামাজিক যোগাযোগ মাধ্যমে সরাসরি সম্প্রচারিত হবে।

এতে উপস্থিত থাকবেন বরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম। থাকবেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, জাতিসত্ত্বার কবি মুহম্মদ নূরুল হুদা, আবৃত্তিশিল্পী লুৎফুন নাহার লতা, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতি মন্ডলীর সদস্য বেলায়েত হোসেন, আবৃত্তিশিল্পী মাসুম আজিজুল বাসার প্রমুখ।

উল্লেখ্য জাতীয় শোক দিবস উপলক্ষে এই আগস্ট মাসে শ্রুতি সিলেটের নিয়মিত আয়োজন শোক এবং শ্রদ্ধায় পিতা তোমায় স্মরি অনুষ্ঠানে অর্ধ শতাধিক নবীন, প্রতিশ্রুতিশীল আবৃত্তিশিল্পী এবং কবি তাঁদের কথামালায়, আবৃত্তিতে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানান। দেশ এবং দেশের বাইরে বিভিন্ন প্রান্ত হতে আবৃত্তিশিল্পীরা, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের নবীন আবৃত্তিশিল্পীরা এতে অংশ গ্রহন করেছেন।

আগামীকালকের সমাপনী অনুষ্ঠান উপভোগ করার জন্য শ্রুতির পক্ষ থেকে আমন্ত্রণ জানানো হয়েছে

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ