প্রধানমন্ত্রীর সহপাঠী আবদুল হান্নান আর নেই

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ২৮ আগস্ট ২০২০, ২:১৯ অপরাহ্ণ | আপডেট: ৬ মাস আগে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সহপাঠী আব্দুল হান্নান সেলিম আর নেই।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে শুক্রবার (২৮ অক্টোবর) সিলেট নগরের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি…রাজেউন)।
মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৪ বছর।

হাসপাতাল সূত্র জানায়, শারীরিক অবস্থার অবনতি হলে গত ১৯ আগস্ট আব্দুল হান্নান সেলিমকে নগরের একটি হাসপাতালে ভর্তি করা হয়। পরে করোনা পরীক্ষায় তার রিপোর্ট পজিটিভ এলে গত ২০ আগস্ট তাকে শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

শুক্রবার বাদ আসর নগরের হযরত মানিক পীর (র.) মাজার সংলগ্ন কবরস্থানে আবদুল হান্নান সেলিমের দাফন সম্পন্ন হয়েছে।

সিলেট নগরের রায়নগর দর্জিপাড়ার বাসিন্দা ও মহাজনপট্টির বিশিষ্ট ব্যবসায়ী মরহুম সাত্তার মিয়ার তৃতীয় ছেলে আব্দুল হান্নান সেলিম।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সহপাঠী ছিলেন আবদুল হান্নান সেলিম। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি ও বাংলা বিষয়ে ডাবল মাস্টার্স করা আবদুল হান্নান সেলিম এক সময় ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের পরিচালক ছিলেন। এছাড়া শেখ ফজলুল হক মনি যুবলীগ প্রতিষ্ঠাকালে সেলিমকে কেন্দ্রীয় কমিটিতে রাখেন।

সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সহপাঠী ছিলেন আবদুল হান্নান সেলিম। বিভিন্ন সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ে পুনর্মিলনীতে তাদের ছবি ঘরে সংরক্ষণ করে রেখেছেন তিনি।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ