সিলেটে ১০০ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক;
  • প্রকাশিত: ২৭ আগস্ট ২০২০, ৫:০০ অপরাহ্ণ | আপডেট: ১০ মাস আগে

সিলেট বিভাগে বৃহস্পতিবার (২৭ আগস্ট) নতুন করে আরও ১০০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ হাজার ৫৫০ জন।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় বলেন, বৃহস্পতিবার ওসমানীর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষায় ২৭ জনের দেহে করোনাভাইনাস শনাক্ত হয়। শনাক্তদের সবাই সিলেটের বাসিন্দা।

তিনি আরও বলেন, সিলেটের শনাক্তদের মধ্যে সদর উপজেলার ২২, গোলাপগঞ্জ উপজেলার ১, দক্ষিণ সুরমার ৩ এবং হবিগঞ্জের নবীগঞ্জের ১ জন রয়েছেন।

অন্যদিকে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক জি এম নুরুন্নবি আজাদ জুয়েল জানান, শাবির ল্যাবে বৃহস্পতিবার ২৮২ জনের নমুনা পরীক্ষায় ৭৩ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে সুনামগঞ্জের ৩০ জন, হবিগঞ্জের ৩ জন, মৌলভীবাজারের ১৮ ও সিলেট জেলার ২২ জন রোগী রয়েছেন।

করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি রোগী সিলেট জেলায়। এরমধ্যে সিলেট জেলায় ৫ হাজার ৫৭৩ জন, সুনামগঞ্জে ২ হাজার ১৩, হবিগঞ্জে ১ হাজার ৫০৬ এবং মৌলভীবাজারে ১ হাজার ৪৬৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

আর বিভাগে সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৭ হাজার ৩৯৪ জন। এরমধ্যে সিলেট জেলার ৩৮৭৩ জন, সুনামগঞ্জে ১৫৭৩ জন, হবিগঞ্জে ৯৮২ জন এবং মৌলভীবাজারের ৯৬৬ জন।

এদিকে সিলেট বিভাগে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮৪ জন। এরমধ্যে সিলেট জেলার ১৩২ জন, সুনামগঞ্জে ২০ জন, হবিগঞ্জে ১২ জন এবং মৌলভীবাজারের ২০ জন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ