সিলেট ইসকন মন্দিরে উদযাপন হল রাধাষ্টমী

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ২৬ আগস্ট ২০২০, ১:০৪ অপরাহ্ণ | আপডেট: ৯ মাস আগে

শ্রীমতি রাধারানীর শুভ জন্মতিথি আজ। সনাতন ধর্মাবলম্বীদের কাছে অন্যতম ধর্মীয় উৎসব শুভ রাধাষ্টমী। করোনা মুক্তি ও বিশ্ব শান্তি কামনায় ইসকন সিলেটের উদ্যোগে সীমিত পরিসরে উদযাপন হলো রাধাষ্টমী উৎসব।

শ্রীমতি রাধারানীর শুভ জন্মতিথি উপলক্ষে বুধবার (২৬ আগস্ট) সকাল থেকে মন্দিরে হরিনাম সংকীর্তনে মাতেন ভক্তরা। মহামারীতে আগে থেকেই বাতিল করা হয় রাধাষ্টমীর মূল আনুষ্ঠানিকতা। শ্রীমতি রাধারানীর কাছে করোনা মুক্তি কামনা করেন ভক্তরা।

মহাসমারোহের অভিষেক অনুষ্টান নেই, নেই ভক্তসমাগম, রাধাষ্টমীর উদযাপনে যে চেনা ইসকন মন্দির তা নেই, ফাঁকা মন্দির যেন প্রতীক্ষায় সময় বদলের। করোনার কারণে আগেই বাতিল ভক্তসমাগম। বুধবার সকাল থেকেই মন্দির প্রাঙ্গনে হরিনাম সংকীর্তনে মাতেন ভক্তরা। খোল করতাল, বাদ্যের সাথে দুধ, ফুল এবং বিভিন্ন উপাচার দিয়ে অভিষেক করা হয় রাধারানীকে। অভিষেক শেষে মহিমা কীর্তন করে জরা দুঃখ ব্যাধি থেকে আরোগ্য কামনা করেন ভক্তরা।

পরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে ভক্তদের রাধাষ্টমীর শুভেচ্ছা জানান ইসকন জিবিসি ও দীক্ষাগুরু শ্রীল জয়পতাকা স্বামী গুরুমহারাজ। এরপর উপস্থিত ভক্তদের মধ্যে প্রসাদ বিতরণ করে সমাপ্তি টানা হয় রাধাষ্টমীর।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ