করোনায় সিলেটে ২৪ ঘন্টায় সুস্থ ২০২ , মৃত্যু ২

নিজস্ব প্রতিবেদক ;
  • প্রকাশিত: ২৬ আগস্ট ২০২০, ৮:২৫ পূর্বাহ্ণ | আপডেট: ৬ মাস আগে

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও দুজনের মৃত্যু হয়েছে। দুজনই সিলেট জেলার বাসিন্দা।

এ নিয়ে সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন ১৮৩ জন। এরমধ্যে সিলেট জেলায় ১৩১ জন, সুনামগঞ্জে ২০ জন, হবিগঞ্জে ১২ জন এবং মৌলভীবাজারে ২০ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন।

বুধবার (২৬ আগস্ট) বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) সিলেটের কার্যালয় থেকে পাঠানো কোভিড-১৯ কোয়ারেন্টাইন ও আইসোলেশন প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

এদিকে গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগের আরও ১২৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এরমধ্যে সিলেট জেলায় ৫৬ জন, সুনামগঞ্জে ২১ জন, হবিগঞ্জে ১৭ জন এবং মৌলভীবাজারে ৩৪ জন।

এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগী সংখ্যা বেড়ে দাঁড়ালো ১০ হাজার ৩৪৫ জন। এরমধ্যে সিলেট জেলায় ৫ হাজার ৪৭৭, সুনামগঞ্জে ১ হাজার ৯৭০, হবিগঞ্জে ১ হাজার ৪৭৮ এবং মৌলভীবাজারে ১ হাজার ৪২০ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

অন্যদিকে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মধ্যে থেকে সুস্থ হয়েছেন ২০২ জন। নতুন সুস্থদের মধ্যে সিলেট জেলায় ১২০ জন, সুনামগঞ্জে ৪৯ জন, হবিগঞ্জে ২ এবং মৌলভীবাজারে ৩১ জন।

নতুন সুস্থদের নিয়ে বুধবার (২৬ আগস্ট) পর্যন্ত সিলেট বিভাগে ৭ হাজার ১১৮ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এরমধ্যে সিলেট জেলায় ৩ হাজার ৭০২, সুনামগঞ্জে ১ হাজার ৫৩৮, হবিগঞ্জে ৯৫৫, মৌলভীবাজারে ৯২৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

আর করোনাভাইরাসের উপসর্গ ও করোনায় আক্রান্ত হয়ে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১ হাজার ৪০৯ জন। এরমধ্যে ১৩৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আর বাকিরা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন।

অন্যদিকে গত ১০ মার্চ থেকে বুধবার (২৬ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ১৭ হাজার ৬১৮ জনকে। এর মধ্যে কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৬ হাজার ৯৫৯ জনকে। বর্তমানে সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে আছেন ৬৫৯ জন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ