দুই সিনেমার নায়িকা দীঘি

সিলেট ডায়রি ডেস্ক ;
  • প্রকাশিত: ২৫ আগস্ট ২০২০, ৯:৪৮ পূর্বাহ্ণ | আপডেট: ১ বছর আগে

‘বাবা জানো, আমাদের একটা ময়না পাখি আছে না, সে আজকে আমার নাম ধরে ডেকেছে, আর এ কথাটা না মা কিছুতেই বিশ্বাস করছে না, আমি কী তাহলে ভুল শুনেছি, কেমন লাগে বলো তো’ মুঠোফোন সেবাদাতা প্রতিষ্ঠান গ্রামীণফোনের বিজ্ঞাপনের এই একটি সংলাপের মাধ্যমেই সবার প্রিয়মুখ হয়ে ওঠেছিল শিশুশিল্পী দীঘি। এরপর সেই ছোট্ট দীঘি ডাক পায় সিনেমাতে। কাজ করেন ‘চাচ্চু’, ‘দাদী মা’, ‘পাঁচ টাকার প্রেম’সহ একের পর এক হিট সিনেমাতে।

পড়াশোনা নিয়ে ব্যস্ত সময় পার করার কারণে মাঝখানে অনেক দিন চলচ্চিত্র থেকে দূরে ছিলেন দীঘি। অনেকবারই শোনা গেছে, শিশুশিল্পী থেকে নায়িকা হয়ে ফিরছেন দীঘি। যদিও পরে খবরগুলো গুঞ্জন হিসেবেই রয়ে গেছে।

তবে এবার আর গুঞ্জন নয়, নায়িকা হয়েই ফিরছেন সেই দীঘি। সম্প্রতি চুক্তিবদ্ধ হয়েছেন দুই সিনেমাতে। শাপলা মিডিয়া প্রযোজিত দুই সিনেমার নাম হলো ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ ও ‘ধামাকা’। এরমধ্যে প্রথম ছবিটির শুটিং শুরু হয়েছে বলে জানা যায়। দুটি ছবিতেই দীঘির নায়ক হিসেবে রয়েছেন শান্ত খান।

গণমাধ্যমে দীঘি বলেন, ‘প্রথম থেকেই আমার ছবির বিষয়ে সব সিদ্ধান্ত নিতেন মা। মা না থাকায় এখন আমার সব সিদ্ধান্ত নেন বাবা। শাপলা মিডিয়া এই সময়ে সবচেয়ে বড় প্রযোজনা প্রতিষ্ঠান। সেলিম আংকেলও আমাকে মেয়ের মতো স্নেহ করেন। আমার বাবা ভেবে দেখেছেন এই ছবিতে কাজ করলে আমার জন্য ভালো হবে। তাই আমি বাবার কথায় রাজি হয়েছি।’

শিশুশিল্পী থেকে নায়িকা হয়ে অনেকেই সফল হতে পারেননি। তবে দীঘির ব্যাপারে আশাবাদী প্রযোজক সেলিম খান। তিনি বলেন, ‘বাংলাদেশের আনাচে-কানাচে দীঘির অনেক ভক্ত। তাকে চেনেন না এমন মানুষ কমই পাওয়া যাবে। আমার ধারণা, দীঘিকে নায়িকা রূপে দেখতে চাইবেন তার ভক্তরা। শান্ত ও দীঘি একসময় সফল জুটি হবে বাংলাদেশ চলচ্চিত্রে।’

উল্লেখ্য, চাষী নজরুল ইসলাম পরিচালিত ‘কাবুলিওয়ালা’ দীঘি অভিনীত প্রথম চলচ্চিত্র। প্রথম চলচ্চিত্রে অভিনয় করেই জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতে নেয়। এরপর কয়েকটি চলচ্চিত্রে অভিনয়ের পর বেশ লম্বা সময় ক্যামেরার সামনে হাজির হননি তিনি। অনেকটা সময় পর আবারও ডাক পায় সিনেমাতে। বাংলাদেশ ও ভারত সরকার যৌথ প্রযোজনায় বঙ্গবন্ধুর বায়োপিকেও দেখা যাবে তাকে। এই ছবিতে রেনুর ছোট বেলার চরিত্রে অভিনয় করবেন দীঘি।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ