হতদরিদ্র শিশুদের নিজ হাতে খাওয়ালেন বউ

সিলেট ডায়রি ডেস্ক ;
  • প্রকাশিত: ২৪ আগস্ট ২০২০, ৮:৪৪ পূর্বাহ্ণ | আপডেট: ১০ মাস আগে

বিয়ের আসরে কনের প্রধান কাজই হচ্ছে সাজসজ্জা করে বধূবেশে বরের পাশে আলোকিত মঞ্চে বসে থাকা আর অতিথিদের ফুলেল শুভেচ্ছা ও অভিবাদন গ্রহণ করা। বাঙালি সংস্কৃতিতে এমনটিই হয়ে আসছে আবহমান কালজুড়ে। তবে এই নববধূর ক্ষেত্রে দেখা গেল একেবারেই ভিন্ন এক চিত্র।

মঞ্চে বসে শুভেচ্ছা গ্রহণ না করে নিজের বিয়েতে নিজেই আপ্যায়নের কাজে নেমে পড়েন নববধূ। তবে বিশেষ যে বিষয়টি সবার নজর কেড়েছে, তা হলো– কোনো সচ্ছল আত্মীয়স্বজনদের নয়; সুবিধাবঞ্চিত পথশিশুদের এনে নিজ হাতে বেড়ে পেটপুরে খাওয়ালেন ওই নববধূ।

রোববার নীলফামারী সদর উপজেলার কচুকাটা ইউনিয়নের কোরানী পাড়া এলাকায় স্বাস্থ্যবিধি মেনে প্রাথমিকে অধ্যয়নরত শিশুদের খাওয়ানোর ব্যতিক্রমী এই উদ্যোগ নেন সদ্য বিবাহিত এক দম্পতি।

হতদরিদ্র পরিবারের এক’শ শিশু পেটপুরে দুপুরের খাবার খেয়েছে ওই বৌভাতের অনুষ্ঠানে। এই আয়োজন করা হয়েছিল শুধু তাদের জন্যই। আমন্ত্রিত শিশুদের খাওয়ানো হয় উন্নতমানের খাবার। তালিকায় ছিল- পোলাও, ভাত, ডাল, ডিম, সালাদ, সবজি, মাছ, মাংস, মিষ্টি, কোমল পানীয় প্রভৃতি।

বৌভাতে শিশুদের খাবার খাওয়ানোর কাজে সহায়তা করে সেইফ ফাউন্ডেশন। বৌভাত অনুষ্ঠানে খাবার খেয়ে আনন্দিত শিশুরাও। এদিকে, নববিবাহিত দম্পতির ব্যতিক্রমী এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন স্থানীয় সুধীজনেরাও।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ