বীর মুক্তিযোদ্ধা পুরঞ্জয় চক্রবর্তী (বাবলা) আর নেই

নিজস্ব প্রতিবেদক ;
  • প্রকাশিত: ২৪ আগস্ট ২০২০, ৮:০৮ পূর্বাহ্ণ | আপডেট: ১ বছর আগে

বিশিষ্ট সাংস্কৃতিক ব্যাক্তিত্ব বীর মুক্তিযোদ্ধা পুরঞ্জয় চক্রবর্তী (বাবলা) আর নেই। তিনি সোমবার (২৪ আগষ্ট) ভোরে নগরীর একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি বার্ধক্য জনিত রোগে ভূগছিলেন।

সোমবার সকাল সাড়ে ১১টায় সিলেট কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে তার মরদেহ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা । এ সময় সিলেট জেলা প্রসাশন, সোনালী ব্যাংক, বাংলাদেশ যুব ইউনিয়ন, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, সোপান সিলেটসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে তার শ্রদ্ধা নিবেদন করা হয়।

বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা নিবেদন শেষে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ.এইচ এম মাহফুজুর রহমানের নেতৃত্বে তার প্রতি রাষ্ট্রীয় সম্মান জানানো হয়। এ সময় সিলেট কেন্দ্রীয় শহিদ মিনার এলাকায় এক শোকাবহ শোকাবহ পরিবেশের সৃষ্টি হয়।

শ্রদ্ধা নিবেদন শেষে বেলা সাড়ে বারোটায় চালিবন্দর মহাশ্মশানে এই বীর মুক্তিযোদ্ধার শেষকৃত্য সম্পন্ন হয়।

বীর মুক্তিযোদ্ধা পুরঞ্জয় চক্রবর্তী (বাবলা) ছিলেন আজীবন মানবতাবাদী একজন বীর সৈনিক। সিলেটের বিভিন্ন প্রগতশিীল আন্দোলন সংগ্রামে তিনি ছিলেন একজন সম্মুখ যোদ্ধা। তিনি সিলেট কেন্দ্রীয় শহিদ মিনার বাস্তবায়ন কমিটি, খেলাঘর সিলেট জেলা কমিটি সহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত ছিলেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ