পুরঞ্জয় চক্রবর্তী বাবলার মৃত্যুতে উদীচী সিলেটের শোক

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ২৪ আগস্ট ২০২০, ৩:৪৭ অপরাহ্ণ | আপডেট: ১ বছর আগে

বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী সিলেট জেলা সংসদের সাবেক সাধারণ সম্পাদক, খেলাঘর কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম মেম্বার ও সিলেট জেলা কমিটির সাবেক সভাপতি, সিলেট কেন্দ্রীয় শহিদমিনার বাস্তবায়ন কমিটির অন্যতম সদস্য বীর মুক্তিযোদ্ধা কমরেড পুরঞ্জয় চক্রবর্তী বাবলার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী সিলেট জেলা সংসদ।

এক বিবৃতিতে উদীচী সিলেট জেলা সংসদের সভাপতি এনায়েত হাসান মানিক ও সাধারণ সম্পাদক ইয়াকুব আলী জানান, পুরঞ্জয় চক্রবর্তী বাবলা আপাদমস্তক একজন প্রগতিশীল চেতনাসম্পন্ন ব্যক্তি ছিলেন। মেহনতি মানুষের অধিকার আদায়ে যেরকম আজীবন কাজ করেছেন তেমনই বাংলাদেশ নামের একটি স্বাধীন, সার্বভৌম ও সাম্য অর্থনীতির দেশ অর্জনের জন্য মহান মুক্তিযোদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। সিলেটের প্রগতিশীল সকল আন্দোলন সংগ্রামে অগ্রভাগে থেকে অংশগ্রহণ করেছেন। তার মৃত্যুতে আমরা একজন একনিষ্ঠ সমাজতান্ত্রিক স্বপ্নপুরুষ ও বলিষ্ঠ নেতাকে হারালাম।

বিবৃতিতে উদীচী সিলেট জেলা সংসদের নেতৃবৃন্দ গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

প্রসঙ্গত, কমরেড পুরঞ্জয় চক্রবর্তী বাবলা সিলেটের বহুল পরিচিত এক নাম। তিনি বাংলাদেশ কমিউিনিস্ট পার্টির আজীবন সদস্য ছিলেন। সোপান সিলেটের প্রতিষ্ঠাসহ বিভিন্ন প্রগতিশীল ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃত্বে ও নৈপথ্যে সক্রিয়ভাবে দায়িত্ব পালন করেছেন। কর্মজীবন শুরু করেন ব্যাংকার হিসেবে। সোনালী ব্যাংক সিলেট ব্রাঞ্চ থেকে অবসর গ্রহণ করেছিলেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ