নবীগঞ্জের শিশু তাওহিদাকে বাঁচাতে এগিয়ে আসার আহ্বান

অঞ্জন রায়, নবীগঞ্জ প্রতিনিধি ;
  • প্রকাশিত: ২৪ আগস্ট ২০২০, ৬:৩০ পূর্বাহ্ণ | আপডেট: ৯ মাস আগে

হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার পূর্ব বড় ভাকৈর ইউনিয়নে ৮নং ওয়ার্ডের দিনমজুর জুনেদ মিয়ার মেয়ে তাওহিদা আক্তার দীর্ঘদিন ধরে হার্ট ও কিডনি জনিত জঠিল রোগে ভুগছে। টাকা লাগবে মাত্র দুই লাখ। এতেই বেঁচে যেতে পারে ছোট্ট শিশু তাওহিদা। দেশের কোটি মানুষের কাছে এই টাকার পরিমাণ অতি নগণ্য হলেও গরিব পিতা জুনেদ মিয়ার কাছে এই টাকা জোগার করা কঠিন। সংগত কারণেই মানুষের কাছে সাহায্যের আবেদন করেছেন তিনি।

ছোট্ট শিশু তাওহিদা। বয়স মাত্র ৮ বছর। শিশুটি জানে না হার্ট ও কিডনিতে যে সমস্যা হয়েছে তার। তাওহিদার বাবা জুনেদ মিয়া জানান, উন্নত চিকিৎসার জন্য বর্তমানে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে তাওহিদাকে ভর্তি করা হয়েছে। ডাক্তার বলেছেন, অবস্থার কোন পরিবর্তন হচ্ছে না তাওহিদাকে বাঁচানোর জন্য উন্নত চিকিৎসার প্রয়োজন, যা অনেক ব্যয়বহুল হবে। চিকিৎসার জন্য দুইলক্ষ টাকার প্রয়োজন। যা মেয়েটির পরিবারের ক্ষেত্রে সম্ভব নয়।

তাওহিদার বাবা আরও বলেন, ‘আমি একজন দিনমজুর। জমিজমাও নাই। মেয়ের চিকিৎসার জন্য এত টাকা কই পাব। টাকা না হলে মেয়েটাকে বাঁচাতে পারবো না।’ তিনি দেশের হৃদয়বান বিত্তশালী ব্যক্তিদের কাছে তার মেয়েকে বাঁচানোর জন্য সাহায্যের আকুল আবেদন জানিয়েছেন।

এদিকে, তাওহিদার জীবন বাঁচাতে ‘আমিও মানুষ মানবসেবা সংঘ’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন কাজ করছে। তারা এলাকার বিত্তবানদের কাছে যাচ্ছেন যাতে সবাই সাহায্যের হাত বাড়ান। আমিও মানুষ মানবসেবা সংঘের সভাপতি তারেক রহমান জানালেন, ‘আমরা তাওহিদার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি। আমাদের সাথে যদি সমাজের বিত্তবান কেউ একজন এগিয়ে আসতো তাহলে ওই মাসুম বাচ্চাটি পৃথিবীতে বেঁচে থাকতে পারতো।’

সংগঠনের নাজমুল ইসলাম জানায়, ওর পরিবার খুব গরিব। এত টাকা ওর পরিবারের পক্ষ জোগাড় করা সম্ভব না। আমিও মানুষ মানব সেবা সংঘ কে নিয়ে তাওহিদার চিকিৎসার জন্য টাকা জোগাড় করছি। গ্রামের বিত্তবানদের কাছে যাচ্ছি এবং শহরের বিত্তবানদের কাছে যাচ্ছি তাওহিদার বাবাকে নিয়ে। আমরা চেষ্টা করছি তাওহিদাকে বাঁচানোর। আসলে এভাবে কত টাকা জোগাতে পারবো কি না জানি না। তবে দেশের বিত্তবান ব্যক্তিরা যদি সাহায্য করতেন তবে শিশুটি বেঁচে যেত। দেশের বৃহৎ জনগোষ্ঠীর মধ্যে হাজার হাজার মানুষ আছে যাদের কাছে একটি শিশুর চিকিৎসার সামান্য দুই লাখ টাকা একাই দেয়ার সামর্থ্য আছে। তাদের কাছে তাওহিদার বাবার মায়ের আকুতি নিজের সন্তান মনে করে সাহায্যের হাত বাড়াবেন। আপনাদের এই সহযোগিতায় একটি শিশু হেসে উঠতে পারে। আর ওই শিশুর হাসিতে উজ্জ্বল হয়ে উঠবে বাবা-মা’র ঘর।

সাহায্যের জন্য আমিও মানুষ মানব সেবা সংঘের সভাপতির বিকাশ নাম্বার ও ইনাতগঞ্জ বার্তার ভারপ্রাপ্ত সম্পাদক নাজমুল ইসলামের বিকাশ নাম্বার ০১৩০৩৬২৩৫৫৪ ও ০১৭৫৬৬৪৫৫০০।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ