বড়লেখায় একটি বাড়িতে পাওয়া গেল দুটি মায়া হরিণের চামড়া

সিলেট ডায়রি ডেস্ক ;
  • প্রকাশিত: ২৩ আগস্ট ২০২০, ৬:০১ অপরাহ্ণ | আপডেট: ১ বছর আগে

লভীবাজারের বড়লেখা পৌরসভার আইলাপুর এলাকায় একটি বাড়ি থেকে আজ রোববার দুটি মায়া হরিণের চামড়া জব্দ করেছেন প্রশাসনের কর্মকর্তারা। তবে এ সময় কাউকে গ্রেপ্তার করা যায়নি।

বন্য প্রাণী ব্যবস্থাপনা, প্রকৃতি ও সংরক্ষণ বিভাগ সূত্রে জানা গেছে, আইলাপুর গ্রামের বাসিন্দা সাইদুল ইসলামের বাড়িতে দুটি মায়া হরিণের চামড়া রয়েছে—এ তথ্য পেয়ে বন্য প্রাণী বিভাগের কর্মকর্তারা বড়লেখা উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের বিষয়টি জানান। এর পরিপ্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীম আল ইমরান আজ বিকেলের দিকে থানা-পুলিশ ও বন বিভাগের স্থানীয় কর্মকর্তাদের নিয়ে ওই বাড়িতে অভিযান চালান। এ সময় সেখানে দুটি মায়া হরিণের চামড়া পেয়ে তা জব্দ করা হয়। তবে বাড়িতে সাইদুল বা পরিবারের অন্য কোনো পুরুষ সদস্যকে পাওয়া যায়নি।

বন্য প্রাণী ব্যবস্থাপনা, প্রকৃতি ও সংরক্ষণ বিভাগের মৌলভীবাজার সদর কার্যালয়ের রেঞ্জ কর্মকর্তা জুলহাস উদ্দিন রাত আটটার দিকে মুঠোফোনে প্রথম আলোকে বলেন, দুটি চামড়া তিন-চার মাসের পুরোনো। ঘটনাস্থলের আশপাশে বনাঞ্চল রয়েছে। এ বনাঞ্চল থেকে মায়া হরিণ দুটি শিকার করা হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। পরিবারের সদস্যরা এ ব্যাপারে কিছু জানেন না বলে দাবি করেন। এ ব্যাপারে বড়লেখা থানায় মামলা হবে।

এ ব্যাপারে জানতে একাধিকবার যোগাযোগের চেষ্টা করে সাইদুল ইসলামের মুঠোফোন বন্ধ পাওয়া গেছে।

সূত্র- প্রথম আলো

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ