দ্যা ফিনিক্স ‘ এর দু’দিনব্যাপী ‘ টিচিং রাইটিং’ বিষয়ক ওয়ার্কশপ সম্পন্ন

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ২৩ আগস্ট ২০২০, ২:০১ অপরাহ্ণ | আপডেট: ১ বছর আগে

‘দ্যা ফিনিক্স’ এবং ‘দ্যা ফিনিক্স – ইংলিশ ল্যাঙ্গুয়েজ টিচার্স এলায়েন্স,বাংলাদেশ ‘ এর যৌথ উদ্যোগে’ ‘টিচিং রাইটিং’ শিরোনামে দু’দিন ব্যাপী এক শিক্ষক কর্মশালা সম্পন্ন হয়েছে। গত শুক্র ও শনিবার, ২১ ও ২২ আগস্ট ভার্চ্যুয়াল এ কর্মশালা পরিচালনা করেন যুক্তরাষ্ট্রের ইনডিয়ানা ইউনিভার্সিটি অব পেনসিলভেনিয়ার পিএইচডি গবেষক, শিক্ষক প্রশিক্ষক আতিয়া রসুল। কর্মশালায় শিক্ষার্থীদের সঠিক,’লেখা’র বিভিন্ন পন্থা, ‘লিখন’ শিক্ষন পদ্ধতির নানাধাপ ইত্যাদি বিষয়ে হাতে কলমে প্রশিক্ষণ দেয়া হয়। এতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ৩০ ত্রিশজন শিক্ষক অংশ নেন।

গতকাল শনিবার ২২ আগস্ট রাতে কর্মশালার সমাপনী পর্বে বক্তব্য দেন, দ্যা ফিনিক্স এর এডিটর ইন চীফ এবং টিচার্স এলায়েন্স এর প্রেসিডেন্ট প্রণবকান্তি দেব। তিনি অংশগ্রহণকারীদের ধন্যবাদ জানিয়ে বলেন, একবার শিক্ষক হয়ে যাওয়া মানে শেখার শেষ হয়ে যাওয়া নয়, শিক্ষকদের সারাজীবন নতুন নতুন জ্ঞানের সাথে পরিচিত হতে হবে। সে লক্ষ্যে সেমিনার, কর্মশালায় অংশগ্রহণ এর বিকল্প নেই। পুরো কর্মশালা সমন্বয় করেন ফিনিক্স এর ম্যানেজিং এডিটর সুলতান আহমদ, এসোসিয়েট এডিটরস নওরীন কলি ও জন পল সার্জেন্ট, কর্মসহযোগী সদস্য সামিনা আলম, আশরাফুল ইসলাম অনি, শিউলী রায় পূজা, দিতি রাণী দে, ইফফাত জাহান ইশফাক ও আব্দুর রহমান। কর্মশালায় অংশ নেয়া সকল প্রশিক্ষনার্থীদের সনদপত্র প্রদান করা হয়।

উল্লেখ্য, ইংরেজি ভাষা, সাহিত্য ও শিক্ষকতার উৎকর্ষতা চর্চার লক্ষ্য নিয়ে দ্যা ফিনিক্স গত তিন বছর যাবত ত্রৈমাসিকভাবে প্রকাশিত হয়ে আসছে। ইতোমধ্যে দেশে এবং বিদেশের ইংরেজি ভাষা ও সাহিত্য প্রেমী শিক্ষক, গবেষক এবং শিক্ষার্থীদের মধ্যে এটি বিশেষ গ্রহণযোগ্যতা অর্জন করেছে। সাম্প্রতিক সময়ে শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়নে বিভিন্ন আলোচনা ও কর্মশালা আয়োজন করে যাচ্ছে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ