নগরীর দাঁড়িয়াপাড়ায় ভয়াবহ অগ্নিকান্ড, ৭ লাখ টাকার ক্ষয়ক্ষতি

নিজস্ব প্রতিবেদক;
  • প্রকাশিত: ২২ আগস্ট ২০২০, ৪:২৩ অপরাহ্ণ | আপডেট: ১০ মাস আগে

সিলেট নগরীর দাড়িয়াপাড়ায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। শনিবার রাত ৮টার দিকে দাড়িয়াপাড়ার মেঘনা বি/২১ বাসায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। টিনশেডের ওই বাসার ভেতরে ইভেন্টে ম্যানেজমেন্ট ও ডেকোরেশনের একটি গুদাম থেকে আগুনের সূত্রপাত হয় এবং তাৎক্ষণিক পুরো বাসায় ছড়িয়ে পড়ে লাগে। তবে প্রায় এক ঘন্টার চেষ্টায় রাত সোয়া ৯টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট। এ ঘটনায় প্রায় ৭ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন অভিযানে নেতৃত্ব দেয়া সিলেট ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. কোবাদ আলী সরকার।

তিনি জানান, ১০ রুমের ওই বাসার ভেতরে সংস্কার কাজ চলছিলো। একটি রুমে ইভেন্ট ম্যানেজম্যন্টের মালামাল রাখা ছিলো। শনিবার রাত ৮টার দিকে সিগারেটের আগুন থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। তাৎক্ষণিক ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণের কাজে না লাগলে বড় দুর্ঘটনা ঘটে যেত। ফায়ার সার্ভিসের এক ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। দ্রুত সময়ের মাধ্যে আগুন নিন্ত্রণ না করলে আশেপাশের বাসা ও ব্যবসা প্রতিষ্ঠানে ছড়িয়ে যেগো। ফায়ার সার্ভিসের প্রচেষ্টায় আশপাশের মানুষ বড় ধরণের ক্ষতির হাত থেকে রক্ষা পেয়েছে।

বাসার মালিক গৌছুল আলম গেদু মিয়া বলেন, এটি আগে ইভেন্টে ম্যানেজমেন্ট ও ডেকোরেশনের ফুল ও অন্যান্য মালামালের গুদাম ছিল। লকডাউনের কারণে তাদের ব্যবসা গত ৩মাস থেকে বন্ধ রয়েছে। তাই আমি তাদের ঘর খালি করে দিতে বলি। তারা মালামাল নিয়ে গেলেও কিছু জিনিসপত্র রয়ে গিয়েছিলো। নতুন করে বাসাটি বসবাসের উপযোগী করার জন্য মেরামতের কাজ চলছিল। তবে কিভাবে আগুন লেগেছে তা জানি না। আগুনে আমার প্রায় ৪ লাখ টাকার মালামাল পুড়ে গেছে।


ফুলের গোডাউনের মালিক নজরুল ইসলাম নজু বলেন, আমার ইভেন্ট ম্যানেজমেন্টের দামী কাপড়, ফুলসহ প্রায় ৩ লাখ টকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

এদিকে অগ্নিকান্ডের ঘটনার খবর পেয়ে সিলেট কোতোয়ালী থানার পুলিশ সদস্যরা এসে আইনশৃঙ্খলা রক্ষা করতে সিলেট ফায়ার সার্ভিসকে সহযোগিতা করেন।

কোতোয়ালি থানার ওসি তদন্ত সৌমেন মিত্র জানান, ঘটনাটি ঘটেছে শাহজালাল (রহ.) মাজার পুলিশ তদন্ত কেন্দ্র সংলগ্ন একটি বাসায়। খবরে পেয়ে তাৎক্ষণিক তদন্ত কেন্দ্রের ইনচার্জ আক্তার হোসেন ভূইয়া এবং এসআই নিশু লাল দে’র নেতৃত্বে পুলিশের একটি টিম ঘটনাস্থলে উপস্থিত হয় এবং ফায়ার সার্ভিসে খবর দেয়।

সিলেট ফায়ার স্টেশনের স্টেশন অফিসার যিশু তালুকদার বলেন, আমরা ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে ছুটে আসি এবং প্রায় এক ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ