দোয়ারায় মসজিদের ক্যাশের টাকা নিয়ে দ্বন্দ্বে সংঘর্ষে আহত ৭

দোয়ারাবাজার প্রতিনিধি;
  • প্রকাশিত: ২২ আগস্ট ২০২০, ১২:৩৫ অপরাহ্ণ | আপডেট: ৬ মাস আগে

সুনামগঞ্জের দোয়ারাবাজারে মসজিদের ক্যাশের টাকা নিয়ে দ্বন্দ্বে দুইপক্ষের সংঘর্ষে নারীসহ ৭ জন আহত হয়েছেন। আহতরা হলেন- উপজেলার দোহায়ীয়া ইউনিয়নের বাদে গুরেশপুর গ্রামের আছকির আলী (৬৫), সানা উল্লাহ (৪৫), বিলাল উদ্দিন (৩৫), বাবুল মিয়া (৩৮), অজুদ আলী (৫৫), হাসিনা বেগম(২৮) ও অজ্ঞাত আরেকজন।

আজ শনিবার (২২ আগস্ট) এ ব্যাপারে দোয়ারাবাজার থানায় একটি লিখিত অভিযোগ করেছেন বাদে গুরেশপুর গ্রামের আফতর আলীর পুত্র আল-আমিন।

অভিযোগ সূত্রে জানা যায়, গত একবছর যাবত গ্রামের বায়তুল আমান জামে মসজিদের মোতাওয়াল্লি হিসেবে জয়নাল আবেদীন নিজের কাছে মসজিদের ফান্ডের ৪ লাখ ৮ হাজার টাকা জমা রাখেন। গত জুলাই মাসের প্রথমদিকে জয়নাল আবেদীনকে মসজিদের কাজের জন্য টাকা দেওয়ার কথা বলেন গ্রামের পঞ্চায়েত। ওই সময় টাকা দেই, দিচ্ছি বলে কালক্ষেপন করেন জয়নাল। পরে গ্রামের মুরব্বিগণ খোঁজ নিয়ে জানতে পারেন জয়নাল তার দাদন ব্যবসায় মসজিদের টাকা ব্যাবহার করেছেন। পুনরায় টাকা দেওয়ার জন্য চাপ দিলে জয়নাল টাকা দিতে পারবেন না বলে জানান। গ্রাম পঞ্চায়েতের লোকজন টাকা উদ্ধার করতে অপারগ হয়ে থানায় মামলা দায়ের করেন। পরে পুলিশের সহযোগিতায় টাকা উদ্ধার করা হয়।

টাকা উদ্ধার করার পর জয়নালকে মোতায়াল্লি পদ থেকে বাদ দেওয়ার বিষয়কে কেন্দ্র করে গতকাল শুক্রবার (২১ আগস্ট) জুমার নামাজের পর জয়নাল ও তার সঙ্গের আরও পাঁচ-ছয়জন লাটিসোঁটা, দা, রামদা নিয়ে মসজিদের মুসল্লীগণের ওপর হামলা করেন। এ সময় দুইপক্ষের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। খবর পেয়ে দোয়ারাবাজার থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ