বিশ্বনাথে ইউরোপ ফেরৎ অভিবাসীকে ১লক্ষ টাকার চেক দিলেন ইউএনও

বিশ্বনাথ প্রতিনিধি;
  • প্রকাশিত: ২০ আগস্ট ২০২০, ২:৩২ অপরাহ্ণ | আপডেট: ৭ মাস আগে

সিলেটের বিশ্বনাথে ইউরোপ ফেরৎ ক্ষতিগ্রস্থ এক অভিবাসীর হাতে ১লক্ষ ১হাজার ২টাকার চেক তুলে দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার ও বিশ্বনাথ পৌর প্রশাসক বর্ণালী পাল। বৃহস্পতিবার সকাল ১১টায় নিজ কার্যালয়ে ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে, আইওএমের সহযোগিতায়, ইরিণ প্রকল্পের মাধ্যমে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের মাধ্যমে চেকটি তুলে দেন তিনি। চেক প্রহণকারী মো. আব্দুল খালিক উপজেলার দৌলতপুর ইউনিয়নের চড়চন্ডি গ্রামের বাসিন্দা। তিনি যুক্তরাজ্য থেকে ক্ষতিগ্রস্থ হয়ে দেশে ফিরেছিলেন।

চেক প্রদানের সময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকৌশলী মো. আবু সাঈদ, ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের ড্রিস্ট্রিক ম্যানেজার মো. আব্দুল্লাহ আল কাহাফ, ড্রিস্ট্রিক কো-অর্ডিনেটর মো. রফিকুল ইসলাম, উপজেলা বিজনেস এডভাইজরি কমিটির ব্যবসায়ী প্রতিনিধি মো. সোহেল আহমদ, বিশ্বনাথ ব্র্যাক ফিল্ড অর্গানাইজার আনহার আলী, ব্র্যাক এইচআরএলএস অফিসার উত্তম কুমার।
এদিকে, ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের মাধ্যমে করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারীর এই সংকটময় সময়ে চাকরি হারিয়ে দেশে ফেরত আসা এবং কর্মস্থলে ফিরতে না পারা বিশ্বনাথ উপজেলার ৩৪জন অভিবাসী কর্মীকে জরুরী সহায়তা হিসেবে বিকাশের মাধ্যমে ১ লক্ষ ৯১ হাজার টাকা অর্থ সহায়তা প্রদান করেছে।

উল্লেখ্য, ২০১৫ থেকে আসা ইউরোপ ফেরৎ অভিবাসীদের সামাজিক, মনোসামাজিক ও আর্থিক সহযোগিতাসহ প্রশিক্ষণের পরে কর্মসংস্থানের ব্যবস্থা করে আসছে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম। ২০১৭ সালের এপ্রিল থেকে ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে, আইওএমের সহযোগিতায়, প্রত্যাশা প্রকল্পের মাধ্যমে ব্র্যাক এ কার্যক্রমটি পরিচালনা করে আসছে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ