বিচার-বহির্ভূত হত্যাকাণ্ড সরকার সমর্থন করে না: পররাষ্ট্রমন্ত্রী

প্রেস বিজ্ঞপ্তি ;
  • প্রকাশিত: ২০ আগস্ট ২০২০, ১০:১২ পূর্বাহ্ণ | আপডেট: ১ বছর আগে

দেশে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড হোক, সেটা আমরা চাই না। আমরা চাই বিচারের মাধ্যমে তার (অপরাধীর) শাস্তি হোক: পররাষ্ট্রমন্ত্রী।

দেশে বিচার-বহির্ভূত হত্যাকাণ্ড সমর্থন করে না সরকার। এ বিষয়ে তারা সজাগ রয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। বৃহস্পতিবার দুপুরে, সিলেটে এক অনুষ্ঠানে শেষে তিনি সাংবাদিকদের একথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা কখনোই চাই না বিচার-বহির্ভূত হত্যাকাণ্ড হোক।বিচারের বাইরে কোন লোক মারা যাক আমরা তা চাই না। সবার বিচার হোক তারপর তার শাস্তি হোক। কোন কোন ক্ষেত্রে দুর্ঘটনা ঘটে যায়। আমরা সজাগ আছি যাতে এই ধরণের দুর্ঘটনা না ঘটে। এদেশে দুর্নীতি কঠোরভাবে দমন করছে সরকার ও আইনশৃঙ্খলা বাহিনী বলেও মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, দেশে সাম্প্রতিক ঘটে যাওয়া বিভিন্ন ঘটনাসহ সিনহা হত্যাকাণ্ড নিয়ে আইনশৃঙ্খলা বাহিনী যে কাজ করে যাচ্ছে তা প্রশংসার দাবিদার। যখনই দেশে কোনো দুষ্টু লোকের সন্ধান মিলছে তখনই তাকে গ্রেপ্তার করা হচ্ছে। তাছাড়া সমাজের জন্য হুমকিস্বরুপ দুষ্টু লোক যাতে মাথাছাড়া দিয়ে উঠতে না পারে সেজন্য সজাগ দৃষ্টি রাখছে সরকার।

রিজেন্টের চেয়ার‌ম্যান সাহেদ, জেকেজির সাবরিনার মতো অপরাধীদের কারণে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে কি না এমন প্রশ্নের জবাবে আব্দুল মোমেন বলেন, ‘আমাদের দেশে যখনই অন্যায়-দুর্নীতি হয় তখনই সরকার সরকার শক্ত হাতে দমন করে। বিশ্বের বিভিন্ন দেশেও দুর্নীতি হয়। তবে সে দেশের সরকার ও আইনশৃঙ্খলাবাহিনী তা কঠোরভাবে দমন করেন।’

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ