দেশাত্মবোধের ব্যাপারে কোনো আপোষ নেই : মোল্লা জালাল

নিজস্ব প্রতিবেদক;
  • প্রকাশিত: ২০ আগস্ট ২০২০, ৪:২৭ অপরাহ্ণ | আপডেট: ২ বছর আগে

করোনাকালীন পরিস্থিতিতে সিলেট বিভাগের চার জেলার সাংবাদিকদের মাঝে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা চেক বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (২০ আগস্ট) বিকেলে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে চেক বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল বলেন, বঙ্গবন্ধু একটি দেশ দিয়েছেন। এ কারণে পুরো পৃথিবী মূল্যায়ন করে দেখেছে তিনি মহামানব।

মোল্লা জালাল বলেন, সাংবাদিকতা নামক মহান পেশার লোকজনের দৈন্যদশার কথা উপলব্ধি করে ২০১৩ সালে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠন করে দিয়েছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। এর ও আগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালে সাংবাদিকদের প্রশিক্ষণ প্রদানের জন্য গড়ে তুলেছিলেন বাংলাদেশ প্রেস ইন্সটিটিউট (পিআইবি)। সেই প্রেস ইন্সটিটিউটের মাধ্যমেই পরিচালিত হচ্ছে সাংবাদিক কল্যাণ ট্রাস্ট।

তিনি আরো বলেন, সাংবাদিকদের মানোন্নয়নের জন্য বঙ্গবন্ধু পিআইবি গঠন করেছেন। তাই সাংবাদিকতায় বস্তুনিষ্ঠাতায় জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, দেশাত্মবোধের ব্যাপারে কোনো আপোষ নেই। তিনি সাংবাদিকদের ঐক্যবদ্ধ হতে এবং সিলেটে ফেডারেল সাংবাদিক ইউনিয়ন গঠনের তাগিদ দেন।

বৃহস্পতিবার বিকেলে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে সিলেটের জেলা প্রশাসক এম কাজি এমদাদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি, বিশেষ অতিথি ছিলেন ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শাবান মাহমুদ।

এসময় বক্তব্য রাখেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি তাপস দাশ পুরকায়স্থ, প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী। অনুষ্ঠান পরিচালনা করেন তথ্য অধিদপ্তর সিলেটের উপ পরিচালক যুলিয়া জেসমিন মিলি। অনুষ্ঠানে সিলেট বিভাগের চার জেলার ১০৫ জন সাংবাদিককে ১০ হাজার টাকা করে প্রধানমন্ত্রীর অনুদানের চেক হস্তান্তর করেন অনুষ্ঠানের প্রধান অতিথি।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ