সিলেটে নতুন করে ৯৯ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক;
  • প্রকাশিত: ১৯ আগস্ট ২০২০, ৪:৩৮ অপরাহ্ণ | আপডেট: ২ বছর আগে

সিলেট বিভাগে বুধবার (১৯ আগস্ট) নতুন করে আরও ৯৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এরমধ্যে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ২৬ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ৭৩ জনের করোনা শনাক্ত হয়।

সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হমাংশু লাল রায় বলেন, বুধবার ওসমানীর ল্যাবে ২৬ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তরা সবাই সিলেটের বাসিন্দা।

অন্যদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক জি এম নুরুন্নবি আজাদ জুয়েল জানান, বুধবার শাবির ল্যাবে ২৬৮ জনের নমুনা পরীক্ষায় ৭৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে সুনামগঞ্জের ২৫, হবিগঞ্জের ১৬, মৌলভীবাজারের ২১ এবং সিলেটের ১৬ জন রয়েছেন।

এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ হাজার ৭১০ জন।

এরমধ্যে সিলেট জেলায় ৫ হাজার ১৬৬ জন, সুনামগঞ্জে ১ হাজার ৮৪৬, হবিগঞ্জে ১ হাজার ৪১৩ এবং মৌলভীবাজারে ১ হাজার ২৯০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর বুধবার পর্যন্ত বিভাগে সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৮৪০ জন। এরমধ্যে সিলেট জেলার ১৭৩০ জন, সুনামগঞ্জে ১৩৯৮ জন, হবিগঞ্জে ৯২০ জন এবং মৌলভীবাজারের ৭৯২ জন।

অন্যদিকে সিলেট বিভাগে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭১ জন। এরমধ্যে সিলেট জেলার ১২২ জন, সুনামগঞ্জে ১৯ জন, হবিগঞ্জে ১১ জন এবং মৌলভীবাজারের ১৯ জন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ